চাঁদপুর জেনারেল হাসপাতালে ডাক্তার ও জনবল সঙ্কটে চিকিৎসা সেবা ব্যাহত

চাঁদপুর প্রতিনিধি 
চাঁদপুর জেনারেল হাসপাতালে চিকিৎসা সেবা ব্যাহত হচ্ছে।যোগাযোগ ব্যবস্থা ভালো হওয়ায় চাঁদপুর ছাড়াও লক্ষ্মীপুর ও শরীয়তপুর জেলার রোগী এখানে চিকিৎসা নিতে আসে। তাই এ হাসপাতালে রোগীর ভিড় থাকে প্রচুর।৪৪ জন ডাক্তারের মধ্য গুরুত্বপূর্ণ ১৩টি পদে ডাক্তার নেই দীর্ঘদিন থেকে। এ হাসপাতালের সিনিয়র কনসালটেন্ট গাইনী, অর্থো সার্জারী, অ্যানেসথেসিয়া ও দ্ জন ইমার্জেন্সী মেডিকেল অফিসার পদ শূন্য রয়েছে। সহকারী রেজিস্ট্রার চিকিৎসক দিয়ে কোনোভাবে ম্যানেজ করে চালানো হচ্ছে জেলা হাসপাতালের স্বাস্থ্য ও চিকিৎসা সেবা। অবসরজনিত কারণে গাইনী ও অর্থোসার্জারী সিনিয়র কনসালটেন্টের জায়গায় নতুন কাউকে দেয়া হয়নি। এমন তথ্য গতকাল শনিবার হাসপাতালের অফিস সূত্রে জানা যায়।

জেলার ৮টি উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স ও ইউনিয়ন উপ-স্বাস্থ্য কেন্দ্রগুলোতেও চিকিৎসক সঙ্কট রয়েছে।আবাসিক চিকিৎসকসহ (আরএমও) অন্য ডাক্তাররা বলেন, চিকিৎসক সঙ্কটে সদর হাসপাতালে চিকিৎসা সেবা দিতে আমরা হিমশিম খাচ্ছি। বিশেষ করে বিশেষজ্ঞ চিকিৎসক ও জরুরি বিভাগসহ আউটডোর সেবায় চিকিৎসক সঙ্কট থাকায় চিকিৎসা কার্যক্রম ব্যাহত হচ্ছে। হাসপাতালের তত্ত্বাবধায়ক ডা.আনোয়ারুল আজিম জানান, স্বাস্থ্য অধিদপ্তরের প্রোগ্রাম ম্যানেজার গত বুধবার হাসপাতাল পরির্দশন করেছেন। ভিজিট টীমের কাছে চিকিৎসক ঘাটতির তথ্য প্রদান করা হয়েছে।

অচিরেই তা পূরণ করা হবে বলে আশ্বস্ত করা হয়। চিকিৎসক ও জনবল সঙ্কট নিরসন হলে হাসপাতালের চিকিৎসা সেবা আরও উন্নত বা মসৃন হবে বলে তিনি আশ্বস্ত করেন

সময়নিউজ২৪.কম

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *