চাঁদপুর জেলার হাজীগঞ্জ উপজেলায় গাজী মাইনুদ্দিন, মুরাদ ও মির্জা শিউলি নির্বাচিত

কাজী মোরশেদ আলম 
চাঁদপুর জেলার হাজীগঞ্জ উপজেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে গাজ মাইনুদ্দিন, ভাইস চেয়ারম্যান পদে গোলাম ফারুক মুরাদ ও মহিলা ভাইস চেয়ারম্যান পদে মির্জা শিউলি পারবিন মিলি নির্বাচিত হয়েছেন। গতকাল রোববার পঞ্চম উপজেলা পরিষদ নির্বাচনে তৃতীয় ধাপে অনুষ্ঠিত নির্বাচনে মহিলা ভাইস চেয়ারম্যান মির্জা শিউলি পারবিন মিলি ২৫৫০২ ভোট পেয়ে নির্বাচন হন।

এর আগে বিনা প্রতিদ্বন্ধিসঢ়;দ্বতায় চেয়ারম্যান পদে নির্বাচিত হয়েছেন উপজেলা আওয়ামী লীগের টানা দু’বারের নির্বাচিত সাধারণ সম্পাদক গাজী মো. মাইনুদ্দিন এবং ভাইস চেয়ারম্যান পদে বিনা প্রতিদ্বন্ধিসঢ়;দ্বতায় নির্বাচিত হয়েছেন উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক গোলাম ফারুক মুরাদ।

উল্লেখ্য, উপজেলা চেয়ারম্যান পদে ৪ জন প্রার্থী মনোনয়নপত্র সংগ্রহ করেন। এর মধ্যে বর্তমান উপজেলা চেয়ারম্যান আলহাজ অধ্যাপক আবদুর রশিদ মজুমদার ও উপজেলা আওয়ামী লীগের সভাপতি আলহাজ হেলাল উদ্দিন মিয়াজী দলীয় (আওয়ামী লীগ) মনোনয়ন না পাওয়ায় তাদের মনোনয়নপত্র জমা দেননি।

এছাড়া চেয়ারম্যান পদে ইসলামিক ফ্রন্ট বাংলাদেশের মনোনীত চেয়ার প্রতীকের প্রার্থী আমজাদ হোসেন মিরন গত ৮ মার্চ তার মনোনয়নপত্র প্রত্যাহার করেন।যার ফলে গাজী মাইনুদ্দিন বিনা প্রতিদ্বন্ধিসঢ়;দ্বতায় নির্বাচিত হন।

এদিকে উপজেলা ভাইস চেয়ারম্যান পদেও আওয়ামী লীগের ৪ জন প্রার্থী মনোনয়নপত্র সংগ্রহ করেন এবং জমা দেন। পরবর্তীতে স্থানীয় দলীয় সিনিয়র নেতৃবৃন্দের সিদ্ধান্তমতে মো. ফখরুজ্জামান, মো. মজিবুর রহমান তালুকদার তাদের নিজ নিজ মনোনয়নপত্র প্রত্যাহার করেন। যার ফলে গোলাম ফারুক মুরাদ বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হন।

মহিলা ভাইস চেয়ারম্যান পদে ৫ জন প্রার্থী মনোনয়পত্র সংগ্রহ করে ভোটযুদ্ধে অংশগ্রহণ করেন। কিন্তু নির্বাচনের ৩/৪ দিন আগে বর্তমান মহিলা ভাইস চেয়ারম্যান কলস প্রতীকের প্রার্থী পারবিন ইসলাম ও বৈদ্যুতিক প্রতীকের প্রার্থী খাদিজা বকাউল নির্বাচন থেকে সরে দাঁড়ান।

এরপর নির্বাচনী মাঠে ছিলেন ৩ জন প্রার্থী। তার মধ্যে ২৫ হাজার ৫শ’ ২ ভোটে পেয়ে মির্জা শিউলি পারবিন মিলি মহিলা ভাইস চেয়ারম্যান নির্বাচিত হয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্ধসঢ়;দ্বী ফুটবল প্রতীকের প্রার্থী শিউলী আক্তার পেয়েছেন ৯ হাজার ৩শ’ ১০ ভোট ও প্রজাপতি প্রতীকে মুক্তা আক্তার পেয়েছেন ২ হাজার ৯শ’ ২৩ ভোট।

সময়নিউজ২৪.কম 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *