চাঁদপুর-লাকসাম রুটে চলাচলকারী একমাত্র লোকাল ট্রেন ডেম্যু ট্রেনটি বন্ধ

কাজী মোরশেদ আলম
চাঁদপুর–লাকসাম রুটে চলাচলকারী একমাত্র লোকাল ট্রেন ডেম্যু ট্রেনটি বন্ধ ।পুরোরমজান মাস এমনকি ঈদের সময়ও ট্রেনটি চলাচল বন্ধ ছিলো। এতে করে এ রূটেযাতায়াতকারী সাধারণ মানুষ চরম দুর্ভোগে পড়েছে।

চাঁদপুর সদর উপজেলার মৈশাদী, শাহতলী, মধুরোড ছাড়াও হাজীগঞ্জ, বলাখাল, শাহরাস্তি, ওয়ারুক, মেহের ও চিতোষীস্টেশন থেকে যে হাজার হাজার যাত্রী এ ট্রেনে যাতায়াত করতো, তারা চরম
বিপাকেপড়েছে।
রেলওয়ের চাঁদপুর বড় স্টেশন মাস্টার মো. জাফর আলম জানান, যান্ত্রিক ত্রুটির কারণে ডেম্যু ট্রেনটি লাকসাম থেকেই বন্ধ আছে। ঈদেরআগে প্রায় দেড় মাস বন্ধ থাকার পর ঈদের পর ১০ জুন একদিন লাকসাম থেকে চাঁদপুর এসে ফিরতি যাবার পর আর আসছে না। রেলওয়েরওয়ার্কশপে ডেম্যু ট্রেনটি মেরামতের জন্যে আছে । তবে কবে নাগাদ এ রূটে ডেম্যু চালু হবে তা নির্দিষ্ট করে বলতে পারেননি রেলের একর্মকর্তা।
রেলওয়ে সূত্রে জানা যায়, ডেম্যু ট্রেন চীন থেকে আমদানির সময় ৫ বছরের ওয়ারেন্টি দেয়া হয়। তারপরও প্রায় ৭ বছর চলেছে ট্রেনটি চাঁদপুর–লাকসাম রূটে।এখন ইঞ্জিনে সমস্যা দেখা দিয়েছে। এ কারণে ট্রেনটি চলাচল বন্ধ রয়েছে।

রেলপথ কুমিল্লা সেকশনের সহকারী প্রকৌশলীলিয়াকত আলী জানান, শুধু চাঁদপুর নয়, নোয়াখালীতেও ডেম্যু চলাচল বন্ধ আছে। মেরামতের জন্যে চিটাগাং ওয়ার্কশপে পাঠানো হয়েছে, ঠিকহলে আবার চলবে।

সময়নিউজ২৪.কম/ বি এম এম

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *