চান্দিনায় ২০ কি.মি. অবৈধ গ্যাস পাইপ সংযোগ বিচ্ছিন্ন

আকিবুল ইসলাম হারেছঃ
কুমিল্লার চান্দিনায় অবশেষে বিচ্ছিন্ন করা হলো পাঁচটি গ্রামের অন্তত ২০ কিলোমিটার অবৈধ গ্যাস সংযোগ। ১৭ জুন সোমবার সকাল ১১টা থেকে চান্দিনার মাধাইয়া ইউনিয়নের কুটুম্বপুর সামিট পাওয়ার প্ল্যান্ট সংলগ্ন স্থানে ওই উচ্ছেদ অভিযান পরিচালনা করেন বাখরাবাদ গ্যাস কর্তৃপক্ষ।

বাখরাবাদ গ্যাস কোম্পানির ৬ ইঞ্চি পাইপ ছিদ্র করে অবৈধভাবে মাধাইয়া ইউনিয়নের অন্তত ৭টি এবং পাশ্ববর্তী দেবীদ্বার উপজেলার ভানী ইউনিয়নের ৪টি গ্রামের গ্যাস সংযোগ দিয়ে গ্রাহকদের কাছ থেকে কোটি কোটি টাকা হাতিয়ে নেয় শাহজাহান নামের এক কথিত ঠিকদার।সরেজমিনে খোঁজ নিয়ে কয়কদিন আগে ‘চান্দিনায় অবৈধ গ্যাসের নৈশ চক্র’ শিরোনামে সংবাদ প্রকাশের পর বিষয়টি নজরে আসে কর্তৃপক্ষের।

বাখরাবাদ গ্যাস ডিস্ট্রিবিউশন কোম্পানির উপ-মহাব্যবস্থাপক (এসঅ্যান্ডএস) মো. হেলাল উদ্দিন শিকদার জানান, রমজান মাসেই পত্রিকার মাধ্যমে বিষয়টি আমরা জানতে পারি। পবিত্র রমজান মাস এবং ঈদ মৌসুম বিধায় তাৎক্ষণিকভাবে আমরা ব্যবস্থা গ্রহণ করিনি। পরবর্তীতে সংশ্লিষ্ট কর্তৃপক্ষের সাথে আলোচনা করে ১৭ জুন সোমবার উচ্ছেদ অভিযানে এসেছি।

তিনি জানান, আজ আমাদের ৬ ইঞ্চি পাইপের ৩টি স্থান সনাক্ত করে সংযোগ বিচ্ছিন্ন করেছি। এতে পাঁচটি গ্রামের ২০ কিলোমিটার অবৈধ গ্যাস সংযোগ বিচ্ছিন্ন হয়েছে। আর দেড় কিলোমিটার সংযোগ উচ্ছেদ করেছি। পর্যায়ক্রমে ২০ কিলোমিটার লাইন উচ্ছেদ করা হবে।

উচ্ছেদ অভিযানে উপস্থিত ছিলেন নির্বাহী ম্যাজিস্ট্রেট ও উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) এসএম জাকারিয়া, র‌্যাব-১১ সিপিসি ২ এর কোম্পানি কমান্ডার প্রবণ কুমার, চান্দিনা থানার অফিসার ইন-চার্জ (ওসি) মো আবুল ফয়সল সহ বাখরাবাদ গ্যাস ডিসট্রিবিউশন কোম্পানির কর্তকর্তা, পুলিশ ও র‌্যাবের সদস্যবৃন্দ।
সময়নিউজ২৪.কম / বি এম এম

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *