চার বলে চার উইকেট…..


SSL Certificate for just $8.88 with Namecheap

অনলাইন ডেস্ক:

চার বলে চার উইকেট। বিশ্বের একমাত্র ক্রিকেটার হিসেবে দুবার এই কীর্তি গড়লেন লাসিথ মালিঙ্গা। শুক্রবার রাতে নিজের দ্বিতীয় ও ইনিংসের তৃতীয় ওভার করতে এসে এমনই বিধ্বংসী রূপে হাজির হয়েছিলেন লঙ্কান পেসার। তাতেই ছত্রখান নিউজিল্যান্ডের ব্যাটিং অর্ডার। মালিঙ্গার অগ্নিঝরা বোলিংয়ে কিউইরা গুটিয়ে গেল ৮৮ রানে। ১২৫ রানের মামুলি পুঁজি নিয়ে শ্রীলঙ্কা পেল ৩৭ রানের বড় জয়।

দুর্দান্ত এই জয়ে টি-টোয়েন্টি সিরিজে নিউজিল্যান্ডের বিরুদ্ধে হোয়াইটওয়াশ এড়াল শ্রীলঙ্কা; পেল সান্ত্বনার জয়। পাল্লেকেল্লেতে অবিশ্বাস্য বোলিংয়ের সুবাধে অবধারিতভাবেই ম্যাচ সেরা হয়েছেন মালিঙ্গা। সিরিজ সেরা হয়েছেন কিউই অধিনায়ক ও পেসার টিম সাউদি। তিন ম্যাচের সিরিজ শেষ হলো ২-১ ব্যবধানে।

ক্যারিয়ারের শেষ দিকে এসে যেন নিজের সেরা সময়ের দেখা পেয়েছেন শ্রীলঙ্কান পেসার লাসিথ মালিঙ্গা। শুক্রবার নিউজিল্যান্ডের বিপক্ষে টি-টিয়োন্টি ক্রিকেটকে উপহার দিলেন ‘ডাবল হ্যাট্রিক’। তার টানা চার বলে প্যাভিলিয়নে ফিরলেন চার কিউই ব্যাটসম্যান।

অবশ্য ডাবল হ্যাট্রিক মালিঙ্গা এই প্রথম করলেন না। ২০০৭ সালের বিশ্বকাপে দক্ষিণ আফ্রিকার বিপক্ষে এই রেকর্ড গড়েছিলেন মালিঙ্গা। তবে সেটার বিস্তৃতি ছিল দুই ওভার জুড়ে। এবার টি-টোয়েন্টিতে এক ওভারেই এই রেকর্ড করলেন এই লঙ্কান গ্রেট।

চার ওভারে মেডেনসহ ছয় রানে পাঁচ উইকেট নিয়ে নিউজিল্যান্ডের টপ অর্ডার ধসিয়ে দিয়েছেন। লঙ্কান পেসারের তোপে ২৩ রানের মধ্যে পাঁচ উইকেট খুইয়ে বসে কিউইরা। শেষ দিকে সাউদি ও স্যান্টনার প্রতিরোধ না গড়লে হয়তো বড় ধরনের লজ্জায় পড়তে হতো নিউজিল্যান্ডকে।

সংক্ষিপ্ত স্কোর:

শ্রীলঙ্কা: ২০ ওভার, ১২৫/৮
নিউজিল্যান্ড: ১৬ ওভার, ৮৮
ফল: শ্রীলঙ্কা ৩৭ রানে জয়ী

সিরিজ: ৩ ম্যাচ সিরিজে নিউজিল্যান্ড ২-১ ব্যবধানে জয়ী
ম্যাচ সেরা: লাসিথ মালিঙ্গা
সিরিজ সেরা: টিম সাউদি

সময় নিউজ২৪.কম/এমএম

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *