চুয়াডাঙ্গায় দামুড়হুদায় সরকারি জমি থেকে অবৈধ স্থাপনা উচ্ছেদ

চুয়াডাঙ্গা প্রতিনিধিঃ
চুয়াডাঙ্গার দামুড়হুদা উপজেলার কার্পাসডাঙ্গায় সরকারি জমি থেকে অবৈধ স্থাপনা উচ্ছেদ করেছে প্রশাসন।আজ বুধবার দুপুরে অভিযান চালিয়ে কার্পাসডাঙ্গার ভূমিহীন পাড়ায় সরকারি জমি থেকে ৩১টি বাঁশের তৈরি দোকান ঘর উচ্ছেদ করে দামুড়হুদা উপজেলা প্রশাসন।অভিযানসূত্রে জানা গেছে, দামুড়হুদা উপজেলার সীমান্তবর্তী কার্পাসডাঙ্গা মুক্তিযোদ্ধা কমপ্লেক্সের পেছনে ১৪৯৮ নং দাগে ১নং খতিয়ানের প্রায় ১৪ একর খাস জমি রয়েছে। এরমধ্যে ৬০ শতক জমিতে গত কয়েক দিন ধরে জমি দখল করে টিনের বেড়া ও টিনের ছাউনি দিয়ে প্রায় ৩০টি ঘর নির্মাণ করে ওই এলাকার কিছু প্রভাবশালী। গত বুধবার দখলদারদের ওই স্থান থেকে সকল ঘর শনিবারের মধ্যে সরিয়ে নেয়ার নির্দেশ দেয় উপজেলা প্রশাসন। তারা ঘর সরিয়ে না নিলে আজ বুধবার দুপুরে উক্ত স্থানে নতুন নির্মানাধীন সকল দোকান ঘর উচ্ছেদ করা হয়।
দামুড়হুদা উপজেলা নির্বাহী কর্মকর্তা ও নির্বাহী ম্যাজিস্ট্রেট দিলারা রহমান জানান, কার্পাসডাঙ্গার ভূমিহীন পাড়ায় মুক্তিযোদ্ধা কমপ্লেক্সের পাশে প্রায় ৩ বিঘা সরকারি জমি জবর দখল করে বাঁশের তৈরি ৫১টি দোকান ঘর নির্মাণ করে কিছু প্রভাবশালী ব্যক্তি। গেল বৃহস্পতিবার বিকেলে ওই সব অবৈধ স্থাপনা সরিয়ে ফেলতে তাদের তিন দিনের সময় বেঁধে দেয়া হয়। কিন্তু প্রশাসনের নির্দেশ অমান্য করে ওই সব অবৈধ স্থাপনা সরিয়ে নেয়নি তারা। পরে আজ দুপুরে অভিযান চালিয়ে ৩০টি অবৈধ স্থাপনা উচ্ছেদ করা হয়েছে।
আরও ২০ টি দোকান রয়েছে। আগামী ১৭ জানুয়ারির মধ্যে তা সরিয়ে নিতে বলা হয়েছে। ভবিষ্যতে আবার এ ধরণের কাজ করলে তাদের বিরুদ্ধে কঠোর আইনানুগ ব্যবস্থা নেয়া হবে বলেও জানান তিনি। অভিযানে সহযোগীতা করেন কার্পাসডাঙ্গা ইউনিয়ন ভূমি কর্মকর্তা আশরাফুল ইসলাম, উপজেলা নির্বাহী কর্মকর্তার পেশকার জিহন আলী ও কার্পাসডাঙ্গা ফাঁড়ি পুলিশ।
সময় নিউজ২৪.কম

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *