চৌদ্দগ্রামে ভোক্তা অ‌ধিদপ্তরের অভিযান

স্টাফ রিপোর্টার:
আজ বৃহস্পতিবার (৫ সেপ্টেম্বর) জাতীয় ভোক্তা অ‌ধিকার সংরক্ষণ অ‌ধিদপ্তর, কু‌মিল্লা জেলা কার্যাল‌য়ের সহকারী প‌রিচালক মো: আছাদুল ইসলা‌মের নেতৃ‌ত্বে জেলার চৌদ্দগ্রাম উপ‌জেলার ১নং কা‌শিনগর ইউ‌নিয়‌নের কা‌শিনগর বাজা‌রে এক তদার‌কিমূলক অ‌ভিযান প‌রিচালিত হয়।
এ সময় গত ১৮ অাগষ্ট দা‌য়ের করা জনাব আবু কাউছার না‌মের একজন ভোক্তার লি‌খিত অ‌ভি‌যোগ তদন্ত করা হয়। তি‌নি অ‌ভি‌যোগ ক‌রেন যে, কা‌শিনগর বাজা‌রের মেসার্স ঢাকা মে‌ডি‌কেল হল থে‌কে ঐদিন “Depo-Medrol 80mg” নামক এক‌টি ইন‌জেকশন ক্রয় ক‌রেন। জনতা ফার্মা‌সিউ‌টিক্যা‌লের আমদা‌নি করা এ ইন‌জেকশন‌টির গা‌য়ের মুল্য ১৬৫ টাকা।
 দোকানী সে‌টি কলম দি‌য়ে কে‌টে তার কা‌ছে ২২০ টাকায় বিক্রয় করেছেন। পু‌রো বিষয়‌টি তি‌নি তার মু‌ঠো‌ফো‌নে ভি‌ডিও ক‌রে এ দপ্ত‌রে লি‌খিত অ‌ভি‌যোগ ক‌রেন। আজ অ‌ভিযা‌নের সময় যাচাই ক‌রে দেখা যায় অ‌ভি‌যোগ‌টি সত্য। ফা‌র্মেসীর মা‌লিক জনাব আব্দুল জ‌লিল নি‌জেও স্বীকার ক‌রেন যে, তি‌নি ব‌র্ধিত দা‌মে এ‌টি বিক্রয় কর‌ছেন। যু‌ক্তি হি‌সে‌বে তি‌নি ব‌লেন যে, এ‌টি বে‌শি দা‌মে কেনা অথচ তার ব‌র্ধিত দা‌মে ক্র‌য়ের স্বপ‌ক্ষে কোন প্রমাণক দেখা‌তে পা‌রেন‌নি।
ফ‌লে অ‌ভি‌যোগ‌টি প্রমা‌ণিত হওয়ায় ভোক্তা অ‌ধিকার সংরক্ষণ আই‌নের ৪০ ধারায় মেসার্স ঢাকা মে‌ডি‌কেল হল কে ৪০,০০০ টাকা জ‌রিমানা করা হয়। অ‌ভি‌যোগকারী জনাব আবু কাউছার আই‌নের ৭৬(৪) ধারার বিধান ব‌লে স্প‌টেই ঐ  জ‌রিমানার ২৫% হিসা‌বে ১০,০০০ টাকা পান।
অন্য‌দি‌কে একই দিন অস্বাস্থ্যকর প‌রি‌বে‌শে খাবার প্রস্তু‌তের অ‌ভি‌যো‌গে মেসার্স বিস‌মিল্লাহ হো‌টেল‌কে ৫,০০০ টাকা এবং একই অ‌ভি‌যো‌গে শ‌ফিক মিয়ার হো‌টেল‌কে ৩,০০০ টাকা জ‌রিমানা করা হয়। চৌদ্দগ্রাম উপ‌জেলা স্যা‌নিটা‌রি ইন্স‌পেক্টর ও নিরাপদ খাদ্য প‌রিদর্শক হা‌বিবুর রহমান ও এসআই  হা‌ফেজ খা‌নের নেতৃ‌ত্বে  চৌদ্দগ্রাম থানা পু‌লি‌শের এক‌টি টিম এ কা‌জে সা‌র্বিক সহ‌যো‌গিতা ক‌রেন।
সময় নিউজ ২৩৪.কম/এএসআর

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *