জনসচেতনতা সৃষ্টির লক্ষ্যে পঞ্চগড়ের আটোয়ারীতে খাদ্যের নিরাপদতা শীর্ষক সেমিনার

আটোয়ারী (পঞ্চগড়) প্রতিনিধিঃ

পঞ্চগড়ের আটোয়ারীতে উপজেলা প্রশাসনের সহযোগিতায় খাদ্যের নিরাপদতা শীর্ষক এক সেমিনার অনুষ্ঠিত হয়েছে। খাদ্য মন্ত্রনালয়ের অধীন বাংলাদেশ নিরাপদ খাদ্য পঞ্চগড় কর্তৃপক্ষের আয়োজনে বুধবার (১৩ জানুয়ারী) উপজেলা পরিষদ হল রুমে দিনব্যাপী এই সেমিনার অনুষ্ঠিত হয়। উপজেলা নির্বাহী অফিসার আবু তাহের মোঃ সামসুজ্জামানের সভাপতিত্বে অনুষ্ঠিত সেমিনারে প্রধান অতিথি হিসেবে উপজেলা পরিষদ চেয়ারম্যান মোঃ তৌহিদুল ইসলাম উপস্থিত থেকে বক্তব্য রাখেন।

সেমিনারে জেলা নিরাপদ খাদ্য অফিসার মোঃ ইয়ামিন হোসেন এর উপস্থাপনায় নিরাপদ খাদ্য আইন-২০১৩, কর্তৃপক্ষের অভিলক্ষ্য, খাদ্য ব্যবসায়ীর পালনীয় প্রশাসনিক বিষয়াবলী, খাদ্য দ্রব্য মজুদ ও সংরক্ষণ, শাক-সবজি ও ফল-মুলে ফরমালিন আতংক সহ খাদ্য নিরাপদ রাখার ৫টি চাবি-কাঠি অভ্যাস করি, সুস্থ থাকি শীর্ষক প্রজেক্টরের মাধ্যমে বক্তব্য ও আলোকচিত্র প্রদর্শন করা হয়।

এসময় উপজেলা স্বাস্থ্য বিভাগের প্রতিনিধি ডাঃ সানোয়ার হুদা সাধন, উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার মোঃ তোবারক হুসেন, সাবেক উপজেলা মুক্তিযোদ্ধা কমান্ডার মোঃ নজরুল ইসলাম, উপজেলা আওয়ামীলীগের যুগ্ম সাধারণ সম্পাদক মোঃ এদাদুল হক, জেলা নিরাপদ খাদ্য নমুনা সংগ্রহকারী মোঃ মাসুম আলী সহ গণমাধ্যমকর্মীগণ উপস্থিত ছিলেন। সেমিনারে উপজেলার স্বাস্থ্য, কৃষি, প্রাণী, শিক্ষা, সমবায়, মহিলা বিষয়ক ও জনপ্রতিনিধি এবং ব্যবসায়ী নেতাগন উপস্থিত ছিলেন।

সময় নিউজ২৪.কম

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *