জলাবদ্ধ মানুষের মাঝে ফ্রি মেডিকেল ক্যাম্পেইন করলো ‘অঙ্কুর’

লাবু হক, রাবি:

দূর্গাপূজা উপলক্ষে জলাবদ্ধ মানুষের মাঝে ফ্রি মেডিকেল ক্যাম্পেইন করেছে দেশের বিভিন্ন বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের দ্বারা পরিচালিত সংগঠন ‘অঙ্কুর’। রোববার (২৫ অক্টোবর) যশোর জেলার মনিরামপুর উপজেলার মশিয়াহাটী ডিগ্রী কলেজের সেমিনার কক্ষে দিনব্যাপী এই ক্যাম্পেইন’র আয়োজন করে স্বেচ্ছাসেবী এই সংগঠনটি।

জানতে চাইলে সংগঠনটির সভাপতি ও রাজশাহী বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী উদয়ন বিশ্বাস বলেন, বর্তমান সময়ে আমাদের এলাকায় এখনো অনেকের বাসায় হাটুপানি জমে আছে। এতে কলেরাসহ নানা ধরনের পানিবাহিত রোগ বিস্তার লাভ করেছে এই এলাকায়। এসব রোগের বিস্তার রোধে পাশাপাশি জনসচেতনতা তৈরীতে আমরা ৬ জন বিশেষজ্ঞ ডাক্তারকে নিয়ে ফ্রি মেডিকেল ক্যাম্পেইনের আয়োজন করি। ক্যাম্পেইনে ডাক্তারদের পরামর্শ, সুচিকিৎসার পাশাপাশি রক্তের গ্রুপ নির্ণয়, রক্তের সুগার (ডায়াবেটিস) চেক আপ, ওয়েট এবং প্রেশার চেক আপ করা হয়।

তিনি বলেন, চলতি মাসের গত ২২ অক্টোবর আমরা সংগঠনের পক্ষে ২০ জন অসহায় বৃদ্ধ-বৃদ্ধার নিজ নিজ বাসা গিয়ে উপহার স্বরুপ খাদ্য, বস্ত্রে ও আর্থিক সহায়তা দিয়েছি।

মেডিকেল ক্যাম্পেইনে উপস্থিত ছিলেন ১৫ নং কুলটিয়া ইউনিয়ন পরিষদ এর চেয়ারম্যান শেখর চন্দ্র রায়, মশিয়াহাটী ডিগ্রী কলেজের অধ্যক্ষ বাবু মনিশান্ত মন্ডল, মুক্তেশ্বরী ডিগ্রী কলেজের সহকারী অধ্যাপক মদন মোহন চক্রবর্তী, মশিয়াহাটী থিয়েটারের প্রতিষ্ঠাতা দেবাশীষ বিশ্বাস(লাকী), ত্রিবেণী স্বেচ্ছাসেবী সংগঠন এর সভাপতি মানব মন্ডল, অঙ্কুরের উপদেষ্টা ও খুলনা বিভাগের এলজিইডি সহপরিচালক ধীমান মল্লিকসহ সংগঠন সদস্যরা প্রমুখ।

উল্লেখ্য, চলতি বছরের ২৫ মে মানুষের সেবা করার লক্ষ্যে ‘আত্মপ্রত্যয়ে বলীয়ান, উদ্দেশ্য মানব কল্যান’ স্লোগানকে সামনে নিয়ে যাত্রা শুরু করে ‘অঙ্কুর’। প্রতিষ্ঠার পর থেকে দুঃস্থদের সাহায্য সহযোগিতা, অসহায় মেধাবী শিক্ষার্থীদের বই কিনে দেয়াসহ নানা ধরনের স্বেচ্ছাসেবী কার্যক্রম করে আসছে সংগঠনটি।

সময় নিউজ২৪.কম/এমএম

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *