জেলা কাজী সমিতির সাধারণ সভা ও অবসরপ্রাপ্ত কাজীদের বিদায় সংবর্ধনা


Your personal, business or professional blog website is just a click away!

চাঁদপুর প্রতিনিধি :

চাঁদপুর জেলা কাজী সমিতির সাধারণ সভা ২০১৯ ও অবসরপ্রাপ্ত কাজীদের বিদায় সংবর্ধনা অনুষ্ঠিত হয়েছে। গত ৩১ আগস্ট শনিবার দিনব্যাপী শহরের হাজী মহসিন রোডস্থ রসুইঘরে এ সভা অনুষ্ঠিত হয়। এতে অবসরপ্রাপ্ত দুজন কাজীকে বিদায় সংবর্ধনা দেয়া হয়েছে। তারা হলেন কাজী মাও. মো. আব্দুল মতিন (ফরিদগঞ্জ) ও কাজী মাও. মো. মোজাম্মেল হক (মতলব দক্ষিণ)।

সভায় সমিতির জেলা সাধারণ সম্পাদকের সদ্য মৃত্যুবরণ করা মায়ের এবং কাজী সমিতির মরহুম নেতৃবৃন্দের মাগফিরাত কামনা এবং অসুস্থ নেতৃবৃন্দের সুস্থতা কামনাসহ দেশ ও জাতির কল্যাণ কামনা করে দোয়া মোনাজাত করেন সংগঠনের সাবেক সভাপতি কাজী মাও. আহসান উল্লাহ।

জেলা কাজী সমিতির সভাপতি কাজী মাও. মোঃ ফজলুল কবির পাটওয়ারীর সভাপ্রধানে ও সাধারণ সম্পাদক কাজী মাও. মো. আব্দুল্লাহ আল মামুন (সুফিয়ান)-এর সঞ্চালনায় সভায় বক্তারা বলেন, কাজীরা নয়, বাল্যবিবাহ রোধে পরিবারকেই এগিয়ে আসতে হবে।

বাল্যবিবাহ একটি অভিশাপ। এটা পরিবারের সদস্যদের এগিয়ে না আসলে রোধ করা সম্ভব নয়। সমাজে ঢালাওভাবে বাল্যবিবাহে দায়ী করা হয় কাজীদের। অথচ বাল্যবিবাহে একটি পরিবার এবং সামাজিক নেতৃবৃন্দ জড়িত থাকেন। বয়স লুকোচুরি করে জাল জন্মসনদ প্রদান করে তাদের নেতৃত্বেই এ বিবাহগুলো হয়ে থাকে। পরিবারকে আগে সচেতন হতে হবে, তাহলেই বাল্যবিবাহ রোধ করা যাবে। পরিবারের সচেতনতাই রোধ করতে পারে বাল্যবিবাহ।

সভায় অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন জেলা কাজী সমিতির সহ-সভাপতি কাজী মাও. ছাদেক মো. ফারুক, কাজী মাও. মো. মিসবাহুল ইসলাম লতিফী, কাজী মাও. সলিমুল্লাহ, কাজী মাও. হোসাইন আহমেদ, চাঁদপুর সদর উপজেলা কাজী সমিতির সভাপতি কাজী মো. সাঈদুর রহমান, কচুয়ার সভাপতি কাজী মাও. শফিকুর রহমান, হাইমচরের সভাপতি কাজী মাও. আলী আকবর, মতলব উত্তরের সভাপতি কাজী মাও. হেলাল উদ্দিন, শাহরাস্তির সভাপতি কাজী মাও. মহিউদ্দিন খোকন, হাজীগঞ্জের সভাপতি কাজী মাও. মোশাররফ হোসেন, ফরিদগঞ্জের সভাপতি কাজী মাও. গোলাম মোস্তফা, কাজী মাও. ইমরান হোসাইন প্রমুখ।

অনুষ্ঠানের শুরুতে কোরআন তেলাওয়াত করেন মতলব দক্ষিণের সভাপতি কাজী মাওঃ ইলিয়াছ মাহমুদ। নাতে রাসূল (সাঃ) পরিবেশন করেন জেলা কাজী সমিতির সাংস্কৃতিক সম্পাদক কাজী মাও. সোলাইমান। উপস্থিত ছিলেন সংগঠনের জেলা ও উপজেলার সকল কাজী।

Jetpack

সময় নিউজ ২৪.কম/ এমএম

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *