জামায়াত থেকে ব্যারিস্টার রাজ্জাকের পদত্যাগ

অনলাইন ডেস্কঃ

জামায়াতে ইসলামী থেকে পদত্যাগ করেছেন দলের অন্যতম সহকারী সেক্রেটারী জেনারেল ও বাংলাদেশ সুপ্রিম কোর্টের সিনিয়র আইনজীবী ব্যারিস্টার আব্দুর রাজ্জাক। আজ শুক্রবার ব্যারিস্টার আব্দুর রাজ্জাকের ব্যক্তিগত সহকারী কাউসার হামিদ স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে এই তথ্য জানানো হয়। জামায়াতের পক্ষ থেকে এটি নিশ্চিত করা হয়েছে এবং এ ব্যাপারে দলের সেক্রেটারি জেনারেল একটি বিবৃতি দিয়েছেন।

দীর্ঘদিন ধরে লন্ডনে অবস্থান করা ব্যারিস্টার আব্দুর রাজ্জাক জামায়াতের আমীর জনাব মকবুল আহমদের কাছে তার পদত্যাগপত্র পাঠান। পদত্যাগের কারণ হিসেবে তিনি মূলত ১৯৭১ সালে মুক্তিযুদ্ধের সময় দলের ভূমিকার বিষয়টি উল্লেখ করেছেন।ব্যারিস্টার আব্দুর রাজ্জাক বলেছেন, ‘স্বাধীনতার ৪৭ বছর পর আজো দলের নেতৃবৃন্দ ৭১-এর ভূমিকার জন্য ক্ষমা চাইতে পারেনি। এমনকি মহান স্বাধীনতা যুদ্ধ প্রসঙ্গে দলের অবস্থানও ব্যাখ্যা করেনি।’

এসেক্সের বারকিং থেকে পাঠানো চিঠিতে তিনি এ-ও বলেছেন যে, ওই ইস্যুতে তিনি জামায়াতকে বিলুপ্ত করে দেয়ারও প্রস্তাব করেছিলেন দলীয় ফোরামে।

পদত্যাগপত্রে তিনি আরো উল্লেখ করেন যে, বাংলাদেশের ধর্মনিরপেক্ষ সংবিধানের আওতায় ইসলামি মূল্যবোধের ভিত্তিতে একটি গণতান্ত্রিক দল গড়ে তোলা এখন সময়ের দাবি, কিন্তু সে দাবি অনুযায়ী জামায়াত নিজেকে এখন পর্যন্ত সংস্কার করতে পারেনি।

সময়নিউজ২৪.কম/ এ এস আর

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *