জিম্বাবুয়ের বিপক্ষে টেস্টে ঘোষিত দলে জায়গা পাননি মাহমুদউল্লাহ

অনলাইন ডেস্কঃ

মিরপুর শেরেবাংলা স্টেডিয়ামে ২২ ফেব্রুয়ারি একমাত্র টেস্টে জিম্বাবুয়ের মুখোমুখি হবে বাংলাদেশ। এ টেস্টের জন্য আজ ঘোষিত ১৬ জনের দলে জায়গা হয়নি মাহমুদউল্লাহর। প্রায় এক বছর হয়ে যাচ্ছে টেস্টে সেভাবে পারফর্ম করতে পারছেন না অভিজ্ঞ এ ব্যাটসম্যান। শেষ ১০টি ইনিংসের মধ্যে মাত্র একটি ফিফটির মুখ দেখেছেন টি-টোয়েন্টিতে নেতৃত্ব দেওয়া মাহমুদউল্লাহ।

পাকিস্তানের মাটিতে সর্বশেষ টেস্ট খেলা দলে ৪টি পরিবর্তন এনে জিম্বাবুয়ের বিপক্ষে টেস্ট দল গড়েছে বিসিবি। দলে নেই সৌম্য সরকারও। ২৮ ফেব্রুয়ারি তাঁর বিয়ের তারিখ ঠিক হওয়ায় সম্ভবত টেস্ট দলে থাকছেন না বাঁহাতি এ ব্যাটসম্যান। এ ছাড়া টেস্ট দল থেকে বাদ পড়েছেন রুবেল হোসেন ও আল-আমিন হোসেন। যদিও রাওয়ালপিন্ডিতে পাকিস্তানের বিপক্ষে সর্বশেষ টেস্টে ৩ উইকেট নিয়েছিলেন রুবেল।

দলে ফিরেছেন মুশফিকুর রহিম, মোস্তাফিজুর রহমান, তাসকিন আহমেদ ও মেহেদী হাসান মিরাজ। চোট কাটিয়ে উঠেছেন স্পিনার মেহেদী। পেসার তাসকিন দেশের হয়ে সর্বশেষ টেস্ট খেলেছেন ২০১৭ সালে পচেফস্ট্রুমে। এবার বিসিএলে ভালো বোলিংয়ের পুরস্কার হিসেবে টেস্ট দলে ফিরলেন তাসকিন। দলে ডাক পাওয়া ইয়াসির আলী ও হাসান মাহমুদ টেস্ট অভিষেকের অপেক্ষায়। দলে ‘বিশেষজ্ঞ’ স্পিনার তিনজন—তাইজুল, নাঈম ও মেহেদী। পার্টটাইম স্পিনার ইয়াসির। সঙ্গে রয়েছেন চার পেসার—এবাদত, তাসকিন, মোস্তাফিজুর ও হাসান।

জিম্বাবুয়ের বিপক্ষে টেস্টে বাংলাদেশ দল: মুমিনুল হক (অধিনায়ক), তামিম ইকবাল, সাইফ হাসান, নাজমুল হোসেন শান্ত, মুশফিকুর রহিম, মোহাম্মদ মিঠুন, লিটন দাস, তাইজুল ইসলাম, আবু জায়েদ, নাঈম হাসান, এবাদত হোসেন, তাসকিন আহমেদ, মেহেদী হাসান মিরাজ, মোস্তাফিজুর রহমান, হাসান মাহমুদ ও ইয়াসির আলী।

বাংলাদেশর  বিপক্ষে টেস্টে ১৫ সদস্যের জিম্বাবুয়ে দল: সিকান্দার রাজা, রেগিস চাকাবা, ক্রেইগ আরভিন, কেভিন কাসুজা, তিমিসেন মারুমা, প্রিন্স মাসভাউরি, ক্রিস্টোফার এমপফু, ব্রিয়ান মুদজিনগানিয়ামা, কার্ল মুম্বা, তিনোতেন্দা মুতোম্বোজি, আইনসলে এনদোভু, ভিক্টর নায়ুচি, ব্রেন্ডান টেলর, ডোনাল্ড ত্রিপানো ও চার্লটন টিসুমা।

সময় নিউজ২৪.কম/এমএম

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *