জীবনানন্দ দাশের প্রয়াণ বার্ষিকী উপলক্ষে নওগাঁয় আলোচনা ও আবৃত্তি অনুষ্ঠান

 
SSL Certificate for just $8.88 with Namecheap

শহিদুল ইসলাম (জি এম মিঠন) নওগাঁ জেলা প্রতিনিধিঃ
বিংশ শতাব্দীর অন্যতম আধুনিক বাংলা কবি জীবনানন্দ দাশের ৬৫তম প্রয়াণ বার্ষিকী উপলক্ষে স্থানীয় সামাজিক ও সাংস্কৃতিক সংগঠন একুশে পরিষদ নওগাঁ শহরের শালুকা উচ্চ বিদ্যালয়ে আলোচনা সভা ও আবৃত্তি অনুষ্ঠানের আয়োজন করে। বিদ্যালয়ের প্রধান শিক্ষক হারুন অর রশিদের সভাপতিত্বে আলোচনা সভায় বক্তব্য রাখেন একুশে পরিষদ নওগাঁর উপদেষ্টা প্রফেসর শরিফুল ইসলাম খান, সভাপতি এ্যাড. ডিএম আব্দুল বারি, সাধারণ সম্পাদক এমএম রাসেল, লখাইজানি শাখার সাধারণ সম্পাদক আজিজুর রহমান স্বপন, লখাইজানি শাখার সহ-সভাপতি সুমন হোসেন, শিক্ষার্থী তানজিম আকতার বন্যা প্রমুখ।

অনুষ্ঠানটি সঞ্চালনা করেন সাংগঠনিক সম্পাদক বিষ্ণু দেবনাথ। আলোচনা সভার শুরুতে কবি জীবনানন্দ দাশ স্মরণে এক মিনিট নীরবতা পালন করা হয়। এ সময় শিক্ষার্থীবৃন্দ জীবনানন্দ দাশর প্রতিকৃতিতে ফুলেল শ্রদ্ধা নিবেদন করে। আলোচনা সভার পর শালুকা উচ্চ বিদ্যালয়ের শিক্ষার্থীবৃন্দ দলীয় আবৃত্তি পরিবেশন করে।
আলোচনা সভায় বক্তারা বলেন, জীবনানন্দ দাশ ছিলেন বাংলা কাব্যে আধুনিকতার পথিকৃতদের মধ্যে অগ্রগণ্য। মৃত্যুর পর থেকে শুরু করে বিংশ শতাব্দীর শেষ ধাপে তিনি জনপ্রিয়তা পেতে শুরু করেন।
বিংশ শতাব্দীর অন্যতম প্রধান আধুনিক বাংলা কবি। তিনি বাংলা ভাষার শুদ্ধতম কবি বলে। জীবনানন্দ দাশকে রূপসী বাংলার কবি, নির্জনতার কবি, হিসেবে চিরদিন বাঙালির হৃদয়ে বেঁচে থাকবেন।

SSL Certificate for just $8.88 with Namecheap

সময় নিউজ২৪.কম/এমএম

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *