জেলা প্রশাসক মাজেদুর রহমান খান চাঁদপুর রকেটঘাটে গিয়ে অসহায় যাত্রীদের খোঁজখবর নেন

কাজী মোরশেদ আলম 
জেলা প্রশাসক মাজেদুর রহমান খান চাঁদপুর রকেটঘাটে গিয়ে অসহায় যাত্রীদের খোঁজখবর নেন। চাঁদপুর শহরের বড়স্টেশন মোলহেড সংলগ্ন মেঘনা মোহনায় বিকল হওয়া স্টিমার পিএস টার্ন-এর অসহায় যাত্রীদের পাশে এসে দাঁড়ালেন চাঁদপুরের জেলা প্রশাসক মো. মাজেদুর রহমান খান। গত ১৩ ফেব্রুয়ারি বুধবার রাত ৯টায় চাঁদপুর রকেটঘাটে গিয়ে ওই অসহায় যাত্রীদের খোঁজখবর নেন।

তিনি অসহায় শতাধিক যাত্রীকে নিজ উদ্যোগে রকেটঘাটের কেন্টিনে রাতের খাবার খাওয়ানোর ব্যবস্থা করেন এবং নিজে উপস্থিত থেকে সরাসরি তদারকি করে শতাধিক যাত্রীকে খাওয়ানোর কাজ সম্পন্ন করেন। এই অসহায় যাত্রীদের মধ্যে নারী-পুরুষ এবং শিশুও ছিলো। এরা সবাই দক্ষিণাঞ্চলের যাত্রী।

মঙ্গলবার রাত ১২টা থেকে গতকাল বুধবার রাত ৯টা পর্যন্ত প্রায় ২০ ঘণ্টা এই যাত্রীগুলো খাওয়া-দাওয়া ছাড়া অসহায় অবস্থায় চাঁদপুর রকেটঘাটে উদ্বাস্তুর মতো ছিলো। জেলা প্রশাসক রাতে ২ জন সাংবাদিকের কাছ থেকে এ ঘটনা শোনামাত্র রকেটঘাটে ছুটে যান। তাঁর সাথে ছিলেন সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা কানিজ ফাতেমা ও এনডিসি মঈনুল হক। খবর পেয়ে স্থানীয় কাউন্সিলর শাহআলম বেপারী ও ফরিদা ইলিয়াছও সেখানে আসেন।

জেলা প্রশাসক শতাধিক যাত্রীকে রাতের খাবার খাওয়ানোর পাশাপাশি যাদের কাছে গন্তব্যে পৌঁছা পর্যন্ত তেমন কোনো টাকা-পয়সা ছিলো না, তাদের প্রত্যেককে ২শ্ ৩শ্ এবং ৫শ্ টাকা করে দিয়েছেন। শুধু তাই নয়, মেহেদী হাসান নামে একজন নির্বাহী ম্যাজিস্ট্রেটকে রকেটঘাটে নিযুক্ত করে তাঁকে দায়িত্ব দিয়ে এসেছেন দক্ষিণাঞ্চলগামী অপর জাহাজ আসলে আটকেপড়া যাত্রীরা যেনো সেই জাহাজে নিরাপদে উঠতে পারে।

সময়নিউজ২৪.কম 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *