জেলা শিল্পকলা একাডেমির নাটক মন্ঞ্চায়ন উপলক্ষে পলাশবাড়ী প্রেসক্লাবে জনাকীর্ণ সংবাদ সম্মেলন

সরকার লুৎফর রহমান,গাইবান্ধাঃ
গাইবান্ধায় মহান স্বাধীনতার সুবর্ণজয়ন্তী উদযাপন উপলক্ষে বাংলাদেশ শিল্পকলা একাডেমীর আয়োজনে জেলা শিল্পকলা একাডেমির ব্যাবস্থাপনায় জেলার পলাশবাড়ী প্রেসক্লাবে এক জনাকীর্ণ সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হয়।
৩০ নভেম্বর বিকেলে নাট্যকার -নির্দেশক গনহত্যা পরিবেশ থিয়েটার গাইবান্ধা মোহাম্মদ আমিন লিখিত বক্তব্যে তিনি বলেন,স্বাধীনতা পন্ঞ্চাশ বছর পুর্তী এবং জাতীয় দিবস উপলক্ষে আমাদের শিল্পকলা একাডেমির আয়োজিত দেশের ৬৫ টি জেলার শিল্পকলা একাডেমীর ব্যাবস্থাপনায় প্রতিটি জেলার গনহত্যার ইতিহাস নিয়ে থিয়েটারের নির্মাণকাজ চলছে। ১৯৭১ সালে পাকিস্তানি হানাদার বাহিনী ও দোসর কর্তৃক সংঘটিত গাইবান্ধার জেলার পলাশবাড়ী উপজেলার কিশোরগাড়ী ইউনিয়নের রামচন্দ্রপুরে এক গণহত্যা চালায়। সেসময় সবচেয়ে ভয়াবহ এবং বেশি গনহত্যার ঘটনা নিয়ে নাটকটি নির্মান করেছি। তিনি আরো বলেন, মুক্তিযুদ্ধের সময় এই নৃশংস,ভয়াবহতম হত্যার দৃশ্যগুলো নাটকের মাধ্যমে দর্শকের সামনে তুলে ধরা হবে। দেশ স্বাধীনের জন্য স্থানীয়ভাবে যে ত্যাগ তিতিক্ষা আছে আমাদের নাটকের মাধ্যমে সেগুলো উঠে আসুক এবং মুক্তিযোদ্ধার চেতনায় উদ্ভুদ্ধ হয়ে উঠুক এই এলাকার মানুষ, সেজন্যই আমাদের এই আয়োজন। আগামী ৩ ডিসেম্বর ২০২১ খ্রিস্টাব্দ শুক্রবার সন্ধ্যায় পলাশবাড়ীর ১ নং কিশোরগাড়ী ইউনিয়ন কাশিয়াবাড়ী সরকারি প্রাথমিক বিদ্যালয় মাঠে মন্ঞ্চায়ন হতে যাচ্ছে গনহত্যার পরিবেশ থিয়েটার “কেচ্ছায়  জাগে কাশিয়াবাড়ি”। এরই প্রচার উপলক্ষে পলাশবাড়ী প্রেসক্লাবে সংবাদ সম্মেলনের আয়োজন করা হলো। পরিশেষে তিনি সাংবাদিকদের মাধ্যমে গনহত্যা নিয়ে আয়োজিত শিল্পের এই মহাযজ্ঞে সকলকে আমন্ত্রণ জানায়।
উক্ত সংবাদ সম্মেলন লিখিত বক্তব্য পাঠকালে উপস্থিত ছিলেন গনহত্যা পরিবেশ থিয়েটার সহকারী নির্দেশক মাহমুদুল ইসলাম সাজু,গনহত্যা পরিবেশ থিয়েটার সহকারী নির্দেশকের সহযোগী শাহ আলম বাবলু।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *