জয়পুরহাটে শারদীয় দুর্গাপূজার প্রস্তুুতি শেষ পর্যায়ে

এস কে মুকুল জয়পুরহাট জেলা প্রতিনিধিঃ

জেলায় শারদীয় দুর্গোৎসব উদযাপনের প্রস্তুুতি শেষ পর্যায়ে। সনাতন হিন্দু সম্প্রদায়ের সবচেয়ে বড় ধর্মীয় উৎসব দুর্গাপুজা উদযাপনের দুর্গা মন্ডপ গুলোকে সাজানো হয়েছে মনোরম সাজে। জেলায় এবার ২শ ৮২টি মন্ডপে দুর্গা পুজার আয়োজন করা হয়েছে। দুর্গোৎসব সুষ্ঠ ও শান্তি পূণ্য পরিবেশে উদযাপনের জন্য সরকারি ভাবে বরাদ্দ দেওয়া হয়েছে ১শ ৪১ মেট্রিক টন চাল। আগামীকাল বৃহস্পতিবার (২২ অক্টোবর) ষষ্টিপুজার মধ্যে দিয়ে মন্ডপে মন্ডপে আসন গ্রহণ করবেন দেবী দুর্গা। প্রতিটি মন্ডপে তিন স্তরের নিরাপত্তা বলয় গড়ে তোলার জন্য পুলিশ,আনসার,সাদা পোষাকে গোয়েন্দা পুলিশের পাশাপাশি পুলিশ
টহল রাখা হয়েছে এবার। এছাড়াও শান্তিপূর্ণ পরিবেশে পুজা উদযাপনের জন্য জেলা প্রশাসনের পক্ষ থেকে ভ্রাম্যমান আদালতও সার্বক্ষণিক দায়িত্ব পালন করবেন। দুর্গোৎসব সফল করতে পুলিশের একটি মনিটরিং টিমও গঠন করা হয়েছে। জেলা পুজা উদযাপন পরিষদের সদস্য ছাড়াও উপজেলা পুজা উদযাপন পরিষদের সদস্যরা প্রতিমা তৈরী মনিটরিং ও পাহারাদার ব্যবস্থা করছেন। সামাজিক দুরত্ব বজায় রেখে হ্যান্ড স্যানিটাইজার ও সাবান পানি রাখার ব্যবস্থা করা হয়েছে বলে জানান,জেলা পুজা উদযাপন পরিষদের সভাপতি এ্যাডঃ হৃষিকেশ সরকার।

জেলা প্রশাসক শরীফুল ইসলাম বলেন,সুষ্ঠ ও শান্তিপুণ্য পরিবেশে দুর্গোৎসব পালনের জন্য জেলায় ১শ ৪১ মেট্রিক টন চাল বরাদ্দ প্রদান করা হয়েছে। জেলা পুলিশের গোয়েন্দা শাখা সুত্রে জানা গেছে,জেলায় এবার ২শ ৮২টি মন্ডপে দুর্গাপুজা অনুষ্ঠিত হচ্ছে। এর মধ্যে রয়েছে জয়পুরহাট সদরে ১১০টি, পাঁচবিবি উপজেলাতে ৭১টি,আক্কেলপুর উপজেলায় ৩৭টি,ক্ষেতলালে উপজেলাতে ৩৯টি,কালাই উপজেলায় ২৫টি। টহল রাখা হয়েছে এবার। এছাড়াও শান্তিপূর্ণ পরিবেশে পুজা উদযাপনের জন্য জেলা প্রশাসনের পক্ষ থেকে ভ্রাম্যমান আদালতও সার্বক্ষণিক দায়িত্ব পালন করবেন। দুর্গোৎসব সফল করতে পুলিশের একটি মনিটরিং টিমও গঠন করা হয়েছে। জেলা পুজা উদযাপন পরিষদের সদস্য ছাড়াও উপজেলা পুজা উদযাপন পরিষদের সদস্যরা প্রতিমা তৈরী মনিটরিং ও পাহারাদার ব্যবস্থা করছেন। সামাজিক দুরত্ব বজায় রেখে হ্যান্ড স্যানিটাইজার ও সাবান পানি রাখার ব্যবস্থা করা হয়েছে বলে জানান,জেলা পুজা উদযাপন পরিষদের সভাপতি এ্যাডঃ হৃষিকেশ সরকার। জেলা প্রশাসক শরীফুল ইসলাম বলেন,সুষ্ঠ ও শান্তিপুণ্য পরিবেশে দুর্গোৎসব পালনের জন্য জেলায় ১শ ৪১ মেট্রিক টন চাল বরাদ্দ প্রদান করা হয়েছে। জেলা পুলিশের গোয়েন্দা শাখা সুত্রে জানা গেছে,জেলায় এবার ২শ ৮২টি মন্ডপে দুর্গাপুজা অনুষ্ঠিত হচ্ছে। এর মধ্যে রয়েছে জয়পুরহাট সদরে ১১০টি, পাঁচবিবি উপজেলাতে ৭১টি,আক্কেলপুর উপজেলায় ৩৭টি,ক্ষেতলালে উপজেলাতে ৩৯টি,কালাই উপজেলায় ২৫টি।

সময় নিউজ২৪.কম/এমএম

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *