টিআইবি’র প্রতিবেদন নিয়ে যা বললেন হাছান মাহমুদ

Hostens.com - A home for your website

অনলাইন ডেস্ক:

বৃহস্পতিবার জাতীয় প্রেস ক্লাবে মাওলানা আকরম খাঁ হলে তৃণমূল বাংলাদেশ ন্যাশনাল পার্টি (তৃণমূল বিএনপি) আয়োজিত জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৪তম শাহাদাতবার্ষিকী ও জাতীয় শোক দিবস উপলক্ষে এক আলোচনা সভায় তিনি  তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ এ কথা বলেন।

তথ্যমন্ত্রী বলেন, দুর্নীতি-অনিয়মের অভিযোগ এনে পদ্মাসেতুর অর্থায়ন বন্ধ করে দেয় বিশ্বব্যাংক। এ নিয়ে টিআইবি দুর্নীতি-অনিয়মের সঙ্গে জড়িতদের বিচার দাবি করেছিল। অথচ কানাডার আদালত থেকে প্রমাণিত পদ্মাসেতুতে কোনো অনিয়ম হয়নি, কিন্তু ভুল তথ্য দিলেও টিআইবি জাতির কাছে ক্ষমা চায়নি। এবারও তারা জাতীয় সংসদ নিয়ে প্রতিবেদন প্রকাশ করেছে, যা কোনো সঠিক তথ্যের ভিত্তিতে করা হয়নি। ভুল প্রতিবেদন প্রকাশে তাদের উচিৎ ছিল জাতির কাছে ক্ষমা চাওয়া।

টিআইবির উদ্দেশে তিনি বলেন, ‘আমি আশা করবো টিআইবি সঠিক তথ্য প্রকাশ করবে এবং তা‌দের ভুল তথ্যের জন্য জা‌তির কা‌ছে ক্ষমা চাইবে।’

তিনি বলেন, সাবেক তত্ত্বাবধায়ক সরকারের (২০০৭-৮) আমলের অনিয়মের তথ্য টিআইবি ২০১০ সালে প্রকাশ করেছিলো। এতে জনগণ বিভ্রান্ত হয়েছিল, টিআইবির প্রতিটি প্রতিবেদনে গলদ থাকে। আমরা সমালোচনা চাই, তবে সেটি সত্যিকারের সমালোচনা হতে হবে। সঠিক সমালোচনা চলার পথের পাথেয় হয়।

সময় নিউজ২৪.কম/এসআর

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *