টিআইবির প্রতিবেদন পুরোপুরি প্রত্যাখ্যান করছি;নূরুল হুদা

অনলাইন ডেস্কঃ

জাতীয় সংসদ নির্বাচনের ভোটগ্রহণকে ঘিরে টিআইবির প্রতিবেদনের কঠোর সমালোচনা করে প্রধান নির্বাচন কমিশনার কে এম নূরুল হুদা বলেছেন, তাদের প্রতিবেদন পুরোপুরি প্রত্যাখ্যান করছি।

আজ বুধবার নির্বাচন প্রশিক্ষণ ইনস্টিটিউটে (ইটিআই) আয়োজিত এক প্রশিক্ষণ কর্মশালা সমাপনী অনুষ্ঠান শেষে সাংবাদিকদের তিনি এ কথা বলেন। 

সিইসি আরো বলেন, ‘ কারণ তারা (টিআইবি) অনিয়মের অভিযোগ তুললেও সেদিন গণমাধ্যম ও নির্বাচনের মাঠে থাকা ভোটগ্রহণ কর্মকর্তা, ম্যাজিস্ট্রেট, আইন শৃঙ্খলাবাহিনীর কাছ থেকে কোনো ধরনের অনিয়ম হয়েছে বলে তথ্য পাইনি আমরা। এ জন্য টিআইবির প্রতিবেদন প্রত্যাখ্যান করছি।’ 

আপনাদের ভূমিকা নিয়েও প্রশ্ন তুলেছে-সাংবাদিকদের এমন প্রশ্নের জবাবে প্রধান নির্বাচন কমিশনার বলেন, এটা অসৌজন্যমূলক, লজ্জাকর বিষয়। একথাগুলো এভাবে বলা ঠিক হয়নি।

এর আগে গতকাল মঙ্গলবার একাদশ জাতীয় সংসদ নির্বাচন নিয়ে গবেষণার প্রাথমিক ফলাফল প্রকাশ করে সংবাদ সম্মেলনে টিআইবি জানায়, একাদশ জাতীয় সংসদ নির্বাচনে ৪৭টি আসনের প্রতিটিতে এক বা একাধিক ভোটকেন্দ্রে নির্বাচনী অনিয়মের অভিযোগ পাওয়া গেছে। ৪১ আসনে পড়েছে জাল ভোট। আর ৩৩ আসনে আগের রাতে ব্যালটে সিল মারা হয়েছে।  

সময়নিউজ২৪.কম/ এ এস আর

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *