‘টিকটক’ নিষিদ্ধ ; যা বলছে আইনজীবীরা

অনলাইন ডেস্কঃ

তরুণ প্রজন্ম মেতেছে ভিডিও অ্যাপস টিকটক এ। নানা গানের, সংলাপের সাথে তাল মেলাচ্ছেন তারা। টিকটক ভিডিও থেকে বাদ যাচ্ছেনা ইসলামিক ওয়াজও। বাংলা ওয়াজের মজার অংশ উঠে আসছে টিকটক এর ভিডিওতে। টিকটক প্রেমীদের জন্য দুঃসংবাদ হল, পাশের দেশ ভারতে অ্যাপসটি নিষিদ্ধ হতে যাচ্ছে। 

ভারতের কয়েকজন আইনজীবী এই টিকটক এর উপর নিষেধাজ্ঞা জারির আবেদন করেছেন। তাদের দাবি, এসব ভিডিও সমাজে অপসংস্কৃতি ছড়াচ্ছে। অল্প বয়সের ছেলে-মেয়েরা টিকটকে আসক্ত হয়ে পড়ছেন। এবং সারাদিন মোবাইলের দিকে তাক করেই বসে রয়েছেন।
 আইনজীবীদের আবেদনের সঙ্গে একমত হয়ে তামিলনাড়ুর তথ্যপ্রযুক্তি মন্ত্রী এম মণিকন্দন জানান, তামিলনাড়ৃতে টিকটক নিষিদ্ধ করার সিদ্ধান্ত নেয়া হতে পারে।এর আগে অ্যাপটি বন্ধ করা নিয়ে সরব হয়েছিলেন তামিলনাড়ুর বিধায়ক থামিমুন আনসারি। তিনি বলেছিলেন, ‘এই অ্যাপ কোনও ভাল কাজে তো লাগেই না। উলটো যুব প্রজন্মের ক্ষতিই করছে। টিকটক-এ এমন কিছু ভিডিও রয়েছে যা যৌন উদ্দীপনা তৈরি করছে। ফলে সমাজে ক্রমেই ছড়াচ্ছে অপসংস্কৃতি।’ 

তার কথাতেই সুর মিলিয়ে তামিল তথ্যপ্রযুক্তি মন্ত্রী জানিয়েছেন, এ বিষয়ে কেন্দ্রের সঙ্গেও কথা বলবেন তিনি। এ দেশ থেকেই যাতে টিকটক-কে মুছে ফেলা যায়, সেই ব্যবস্থাই নিতে চাইছে তামিলনাড়ু সরকার।

সময়নিউজ২৪.কম/ এ এস আর

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *