টিচার্চ ট্রেনিং কলেজ কিশোরগঞ্জের উদ্যোগে প্রধানমন্ত্রীর নিকট স্মারকলিপি প্রদান

রাজিবুল হক সিদ্দিকী, কিশোরগঞ্জ:

বেসরকারী টিচার্ট ট্রেনিং কলেজ শিক্ষক সমিতির উদ্যোগে মানসম্পন্ন বেসরকারী টিচার্চ ট্রেনিং কলেজ সমূহের এমপিওভূক্তির দাবীতে প্রধানমন্ত্রীর নিকট স্মারকলিপি প্রদান করা হয়েছে।

আজ সোমবার টিচার্চ ট্রেনিং কলেজ কিশোরগঞ্জের উদ্যোগে জেলা প্রশাসকের নিকট স্মারকলিপি প্রদান করা হয়। স্মারকলিপি গ্রহণ করেছেন অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) দুলাল চন্দ্র সূত্রধর। এ সময় কলেজের অধ্যক্ষ সুলতানা সাজিদা ইয়াসমিন, সহযোগী অধ্যাপক মোঃ রমজান আলী, সহকারী অধ্যাপক মোঃ আব্দুল জব্বার, সিনিয়র প্রভাষক মোঃ সাখাওয়াত হোসেন, প্রভাষক শামীমা আক্তার জাহান, মীর তাওহীদা তাসমিন, সাবিনা ইয়াছমিন, সোহেল আহমেদ প্রমুখ উপস্থিত ছিলেন। উল্লেখ্য যে, জাতীয় বিশ্ববিদ্যালয়ের অধীনে পরিচালিত ৭১টি বেসরকারী টিচার্চ ট্রেনিং কলেজগুলোর প্রায় ১ হাজার ৫০০ শিক্ষককে এমপিওভূক্ত করা হয়নি।

শিক্ষকদের মাঝে ডিজিটালের ছোয়াও লাগেনি। শিক্ষকদেরকে দেশ বিদেশের কোন ট্রেনিং এর সাথে যুক্ত করা হয়নি। অথচ ইতিমধ্যে বিগত ২৭ বছরে প্রায় ২ লক্ষাধিক শিক্ষক প্রশিক্ষণ গ্রহণ করে গুরুত্বপূর্ণ অবদান রেখে আসছে। অবিলম্বে বেসরকারী টিচার্চ ট্রেনিং কলেজের শিক্ষকদের যৌক্তিক দাবীগুলো মেনে নেয়ার জন্য শিক্ষকরা প্রধানমন্ত্রীকে আহবান জানান।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *