ডেঙ্গু আক্রান্ত হয়ে শিশু সায়েরা নিহত

মতলব দক্ষিণ প্রতিনিধি :
মতলব দক্ষিণ উপজেলার নায়েরগাঁও দক্ষিণ ইউনিয়নের কাছিয়ারা গ্রামের সরকার বাড়ির মমিন সরকারের শিশু কন্যা সায়েরা (৮) ডেঙ্গু জ্বরে আক্রান্ত হয়ে চিকিৎসাধীন অবস্থায় ৮ আগস্ট বৃহস্পতিবার রাতে ঢাকার মগবাজারস্থ রাফমনি হাসপাতালে মৃত্যুবরণ করে।

তার অপর বোন ২ বছরের শিশু সাফাও ডেঙ্গু জ্বরে আক্রান্ত হয়ে হাসপাতালে ভর্তি আছে। তার অবস্থাও আশঙ্কাজনক বলে জানা গেছে।

পারিবারিক সূত্রে জানা যায়, সায়েরা গত ১ আগস্ট জ্বর নিয়ে প্রথমে বাংলাদেশ মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি হয়। সোমবার তার শারীরিক অবস্থার অবনতি ঘটলে তাকে মগবাজার রাফ মনি হাসপাতালের আইসিইউতে চিকিৎসা দেয়া হয়। বৃহস্পতিবার রাত সাড়ে ৯টার দিকে কর্মরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।

সায়েরার পিতা মমিন সরকার বাংলাদেশ সুপ্রিম কোর্টের আইনজীবী ও মা সালাম একজন গৃহিণী। তারা ধানমন্ডির সোবহানবাগ মসজিদ কলোনী এলাকায় ভাড়া বাসায় প্রায় ১০ বছর যাবৎ বসবাস করে আসছে। সায়েরা ধানমন্ডি মডেল স্কুলের শিশু শ্রেণিতে পড়তো। তার ছোটবোন সাফার বয়স ২ বছর। সেও ডেঙ্গুতে আক্রান্ত হয়ে হাসপাতালে চিকিৎসাধীন রয়েছে। রাতে সর্বশেষ খবরে জানা গেছে তার অবস্থাও আশঙ্কাজনক।

গতকাল শুক্রবার সকাল ৯টায় গ্রামের বাড়ি মতলব দক্ষিণ উপজেলার কাছিয়ারা জামালিয়া আলিম মাদ্রাসা মাঠে শিশু সায়েরার নামাজে জানাজা শেষে পারিবারিক কবরস্থানে তাকে দাফন করা হয়। তার জানাজায় এলাকায় গণ্যমান্য ব্যক্তিবর্গ, সুধীজন ও সাংবাদিকবৃন্দ অংশগ্রহণ করেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *