ঢাকায় হচ্ছে অস্ট্রেলিয়ান শিক্ষামেলা

অনলাইন ডেস্কঃ

অস্ট্রেলিয়ায় পড়তে যেতে ইচ্ছুক শিক্ষার্থীদের জন্য প্যাক এশিয়া বাংলাদেশের উদ্যোগে ঢাকায় ‘অস্ট্রেলিয়ায় উচ্চশিক্ষা ২০১৯’ শীর্ষক এক শিক্ষামেলা অনুষ্ঠিত হতে যাচ্ছে। আগামী ৯ ফেব্রুয়ারি শনিবার হোটেল আমারির (বাসা-৪৭, রোড-৪১, গুলশান-২) গ্র্যান্ড বলরুমে বসবে অস্ট্রেলিয়াতে পড়তে যেতে আগ্রহী শিক্ষার্থীদের মিলনমেলা। সকাল সাড়ে ১০টা থেকে বিকেল সাড়ে ৫টা পর্যন্ত চলা ওই মেলায় শিক্ষার্থীরা বিনামূল্যে প্রবেশ করতে পারবেন। 

আসন্ন মেলায় অস্ট্রেলিয়ার প্রথিতযশা সব শিক্ষা প্রতিষ্ঠানের প্রতিনিধিরা উপস্থিত থাকবেন এবং তাদের বিশ্ববিদ্যালয়ের জন্য মনোনীত শিক্ষার্থীদের যোগ্যতা মূল্যায়ন করবেন।

মেলা সম্পর্কে প্যাক এশিয়ার বাংলাদেশ প্রতিনিধি প্রদীপ রায় জানান, মেলায় শিক্ষার্থীদের জন্য অস্ট্রেলিয়ার শিক্ষাব্যবস্থার সব ধরনের তথ্য তুলে ধরা হবে। মেলায় অস্ট্রেলিয়ার বিভিন্ন বিশ্ববিদ্যালয়ের আবেদন প্রক্রিয়া, পার্টটাইম কাজের সুযোগ, পোস্ট স্টডি ওয়ার্ক পারমিট, স্পন্সরশিপ, বাসস্থান, আইইএলটিএস প্রস্তুতি ও রেজিস্ট্রেশনসহ অন্য বিষয়াদি জানাতে প্যাক এশিয়ার বিশেষজ্ঞরা উপস্থিত থাকবেন। সম্পূর্ণ উন্মুক্ত এই মেলায় শিক্ষার্থীদের অংশগ্রহণের জন্য এই https://tinyurl.com/australianexpo2019 লিঙ্কে ক্লিক করে প্রাক-নিবন্ধন করতে হবে। পাশাপাশি শিক্ষার্থীরা মেলায় উপস্থিত হয়ে অন স্পট অ্যাপ্লিকেশন করলে আবেদন ফি ছাড়ের সুযোগ পাবেন।

 

সময়নিউজ২৪.কম/ এ এস আর

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *