ঢালিউডরা কী তাহলে বলিউডে?

DreamHost

 

অনলাইন ডেস্ক:

ইমপ্রেস টেলিফিল্মের ‘দারুচিনি দ্বীপ’ দিয়ে চলচ্চিত্রে পা রেখেছিলেন লাক্স-চ্যানেল আই সুপারস্টার খ্যাত অভিনেত্রী জাকিয়া বারী মম। ছবিটির জন্য জাতীয় চলচ্চিত্র পুরস্কারও পেয়েছিলেন।

এরপর ছোটপর্দার তারকা হিসেবে আবির্ভূত হলেও ‘ছুঁয়ে দিলে মন’ দিয়ে বড় পর্দায় সাড়া ফেলে দিয়েছিলেন তিনি। এবার দেশের গন্ডি পেরিয়ে বিদেশি ছবিতেও অভিনয় করছেন এ অভিনেত্রী। কিছুদিন আগে হিন্দি ছবিতে অভিনয়ের জন্য চুক্তিবদ্ধ হয়েছেন। ছবির নাম ‘ম্যাক্স কী গান’।

ফয়সাল সাইফের লেখা ও প্রযোজনায় ছবিটি পরিচালনা করেছেন সামির খান। ১৬ আগস্ট থেকে ভুটানের বিভিন্ন লোকেশনে এ ছবির শুটিং শুরু হয়েছে। শুটিংয়ের জন্য এ মুহূর্তে মম সেখানেই অবস্থান করছেন। এতে তাকে দেখা যাবে একজন সিবিআই অফিসারের চরিত্রে।

জীবনের প্রথম বলিউডে অভিনয়ের খবর ফেসবুকে জানিয়েছেন জাকিয়া বারী মম। তিনি ‘ম্যাক্স কী গান’ ও তার নিজের একটি ছবি দিয়ে লিখেছেন: আমার প্রথম হিন্দি ভাষার ছবি, শুটিং শুরু হলো ভুটানে।

প্রথমবার হিন্দি ছবিতে অভিনয় প্রসঙ্গে মম বলেন, ‘একটি আন্তর্জাতিক সিনেমার টিমের সঙ্গে কাজ করার অভিজ্ঞতা দারুণ। এই অভিজ্ঞতা আমার আগামী দিনের পথচলায় নিঃসন্দেহে অনেক কাজে লাগবে। সবচেয়ে বড় কথা এ ছবিটি আমাকে চূড়ান্ত করার আগে সংশ্লিষ্টরা আমার কাজ ও অর্জন সম্পর্কে ভালোভাবে জেনেই নির্বাচিত করেছেন। সিবিআই অফিসার চরিত্রটি নিজের মধ্যে ধারণ করার জন্য যথেষ্ট সময় দিয়েছেন।

আমি তা নিজের মধ্যে ধারণ করেই কাজ শুরু করেছি। অভিনয় জীবনের নতুন আরেক দিগন্তের শুভ সূচনা হলো। সবার কাছে দোয়া চাই যেন আমার চরিত্রটি যথাযথভাবে ফুটিয়ে তুলতে পারি।’

ভারতীয় বাংলা ছবি, তথা কলকাতার ছবিতে বাংলাদেশি তারকাদের অভিনয় আজকের কোনো বিষয় নয়, কয়েক দশক ধরেই কলকাতার ছবিতে সুনামের সঙ্গে অভিনয় করে আসছেন বাংলাদেশি অভিনয় শিল্পীরা।

কিন্তু বিশ্বের অন্যতম বড় ফিল্ম ইন্ডাস্ট্রি বলিউডে অভিনয়ের সুযোগ ক’জনার হয়! এমন একটি পস্নাটফর্মে অভিনয় করার বিষয়টা স্বপ্নই বটে। তবে, সেই স্বপ্ন অনেক আগেই পূরণ করেছেন বাংলাদেশের কয়েকজন চলচ্চিত্র শিল্পী। এরই ধারাবাহিকতায় পরপর সম্প্রতি বলিউডে যাত্রা শুরু হয়েছে হালের জনপ্রিয় কয়েকজন অভিনয় শিল্পীরা।

সময় নিউজ২৪.কম/এএসআর

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *