তাড়াইলের দামিহা ইউনিয়নের উপনির্বাচন ২৫ জুলাই

রাজিবুল হক সিদ্দিকী, কিশোরগঞ্জ:

তাড়াইল উপজেলার দামিহা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান পদে উপনির্বাচন আগামী ২৫ জুলাই অনুষ্ঠিত হবে। ২৫ জুলাইকে ভোট গ্রহণের তারিখ নির্ধারণ করে নির্বাচন কমিশন এ মর্মে গত ১৭ জুন প্রজ্ঞাপন জারি করেছে। নির্বাচন কমিশন সচিবালয়ের উপসচিব (নির্বাচন পরিচালনা-২) মো. আতিয়ার রহমান এর স্বাক্ষরে ‘ইউনিয়ন পরিষদের সাধারণ নির্বাচন ও উপনির্বাচন অনুষ্ঠান সংক্রান্ত’ সময়সূচি পুনঃনির্ধারণ করে এ প্রজ্ঞাপন জারি করা হয়েছে।


তাড়াইল উপজেলার দামিহা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান পদে উপনির্বাচনে প্রার্থীদের মনোনয়নপত্র দাখিলের শেষ তারিখ ৩০ জুন, রবিবার। রির্টানিং অফিসার কর্তৃক মনোনয়নপত্র বাছাইয়ের তারিখ ২ জুলাই, মঙ্গলবার।
মনোনয়নপত্র গ্রহণ বা বাতিল আদেশের বিরুদ্ধে আপিল দায়েরের শেষ তারিখ ৫ জুলাই এবং দায়েরকৃত আপিল ৮ জুলাই তারিখের মধ্যে নিস্পত্তি করতে হবে।
তাছাড়া প্রার্থিতা প্রত্যাহারের জন্য শেষ তারিখ ৯ জুলাই এবং পরের দিন অর্থাৎ ১০ জুলাই প্রতীক বরাদ্দের কার্যক্রম সম্পন্ন হবে। ২৫ জুলাই এই ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান পদে উপনির্বাচনের ভোট গ্রহণ অনুষ্ঠিত হবে।


দামিহা ইউনিয়নের মোট ভোটার সংখ্যা ১৯ হাজার ২০ জন। এর মধ্যে পুরুষ ভোটারের সংখ্যা ৯ হাজার ৮৭১ এবং মহিলা ভোটার ৯ হাজার ১৪৯ জন।
দামিহা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান পদে উপনির্বাচনের রিটার্নিং অফিসার ও হোসেনপুর উপজেলা নির্বাচন অফিসার মো. নাজমুল ইসলাম জানান, নির্বাচন কমিশনের নির্দেশ মোতাবেক নির্বাচন অবাধ, সুষ্ঠু ও নিরপেক্ষ করতে সকল ব্যবস্থা নেয়া হবে।
উল্লেখ্য, মো. হুমায়ুন কবির ভূঁইয়া দামিহা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান পদ থেকে পদত্যাগ করে উপজেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে অংশ নেন। এজন্য পদটি শূণ্য ঘোষণা করে প্রজ্ঞাপন জারি করে নির্বাচন কমিশন।

সময় নিউজ২৪.কম/এএসআর

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *