দুর্নীতি মামলায় সাবেক পাটমন্ত্রী লতিফ সিদ্দিকী কারাগারে

শামছউদ্দিন সায়েম, টাঙ্গাইল জেলা প্রতিনিধি :
টেন্ডার ছাড়াই সরকারি জমির বিক্রির অভিযোগে বগুড়ায় দুর্নীতি দমন কমিশনের (দুদক) করা একটি মামলায় সাবেক পাট ও বস্ত্রমন্ত্রী লতিফ সিদ্দিকীর জামিন নামঞ্জুর করে কারাগারে পাঠিয়েছে আদালত।

আজ বৃহস্পতিবার সকালে বগুড়া জেলা ও দায়রা জজ আদালতের বিচারক নরেশ চন্দ্র রায় জামিন নামঞ্জুর করে তাকে কারাগারে পাঠানোর নির্দেশ দেন।

২০১৭ সালের ১৭ অক্টোবর লতিফ সিদ্দিকীর বিরুদ্ধে টেন্ডার ছাড়াই সরকারি জমির বিক্রির মামলাটি করেছিল দুদক। পরে মামলাটিতে অভিযোগপত্র দাখিল করা হয়। বৃহস্পতিবার মামলাটিতে জামিন নিতে বগুড়ার আদালতে গেলে জামিন নামঞ্জুর করে লতিফ সিদ্দিকীকে কারাগারে পাঠানো নির্দেশ দেন বিচারক।

২০১৪ সালের ২৮ সেপ্টেম্বরে যুক্তরাষ্ট্রে সরকারি সফরে গিয়ে দলীয় এক সভায় হজ নিয়ে বিরূপ মন্তব্য করেছিলেন লতিফ সিদ্দিকী। তাঁর বক্তব্য বাংলাদেশে গণমাধ্যমে প্রকাশ হলে প্রথমে মন্ত্রিসভা এবং পরে দল থেকে তাকে বহিষ্কার করা হয়। যুক্তরাষ্ট্রে দেওয়া বক্তব্য প্রকাশের পর ধর্মানুভূতিতে আঘাতের অভিযোগে দেশের ১৮টি জেলায় তার বিরুদ্ধে ২২টি মামলা হয়।

২০১৪ সালের নভেম্বরের শেষ দিকে ধানমন্ডি থানায় আত্মসমর্পণের পর কারাগারে যান লতিফ সিদ্দিকী। এরপর জামিনে কারামুক্ত হন তিনি।

সময়নিউজ২৪.কম। বি এম এম

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *