দেশকে করেছি স্বাধীন কাজী মোরশেদ আলম

 Gator Website Builder

এই দেশটাকে অনেক কষ্ট করে স্বাধীন করা হয়েছে। আমরা শান্তির মাঝে থাকবো বলে দেশের স্বাধীনতার জন্য বাংলার সোনার ছেলেরা দিয়েছে বুকের রক্ত। অথচ আজ দেশের মাঝে নেই শান্তি। আমরা নিজেরাই অশান্তি সৃষ্টি করে চলেছি। বিপুল হতাশার মাঝে আমরা করছি বিরাজ। নির্গত হয় মনের গভীরে ক্ষোভের উত্তাপ। কিংকর্তব্যবিমূঢ় অবস্থায় হই উপনিত।

আমরা হই গেছি খুব মন্দ, হারিয়ে ফেলেছি সঠিক জীবন চলার ছন্দ। আমাদের দেশের মাঝে করছে অশান্তি বিরাজ। নিজের স্বার্থে আদর্শ মানুষদেরকে করছি হয়রানি। করছি নিধন যা কোনো মতেই কাম্য নয়।

আমরা নীতিকে বর্জন করেছি। অন্যায়মূলক কাজকে বাহবা দিচ্ছি। আমাদের মাঝে কতিয়পয় ব্যক্তি আছে তারা আছে ঐক্যবদ্ধ ভাবে। আমরা তাদের দিচ্ছি নষ্ট করে। নীতি বর্হিভূত কাজ করছি অহরহ। আমাদের মাঝে চলছে এখন ব্যাপক হানাহানি। আমারা মন্দদেরকে দয়েছি অনুমোদন। যা সম্পূর্ণ অবৈধ। এসব মন্দের অবসান ঘটাতে হবে। আমাদের হতে হবে ভালো, হতে হবে ঐক্যবদ্ধ।

মন্দদেরকে করতে হবে অন্ধ। চলে এসো হে তরুণ প্রজন্ম আলোকিত পথে। আমরা আর থাকবোনা মন্দ। আলোর বন্যা আমরা সামনে দেখতে পাচ্ছি। এসো তরুণের দল আমরা আলোর বন্যার মাঝে ডুবে যাই। উজ্জ্বল আলো ছড়িয়ে দেবো পৃথিবীর মাঝে। ফুলের মতো ছড়াবো ঘ্রাণ। সজীব হবে উতালা মন। শক্ত করে ধরবো আমরা দেশ উন্নয়নের হাল। অঢেল সম্পদ আমাদের আহরণ করতে হবে। আমাদের মাঝে স্বদেশ প্রেম থাকলে অবশ্যই সম্পদ সঞ্চয় করতে পারবো। ছুটে চলে যেতে পারবো সামনের দিকে। বাধা বিপত্তি সব হয়ে যাবে দুর। দুর্নীতিকে দেয়া হবে না কোনো প্রশ্রয়। করবে যারা দুর্নীতি তাদের রেহাই নেই। তাদেরকে ভীষণ শাস্তি আমরা দেবই। দুর্নীতি থেকে সৃষ্টি হয় অনেক বিপত্তি।

 

দুর্নীতি ধ্বংস করবোই। দুর্নীতির কারণে সৃষ্টি হয় হানাহানি। সংবিধান হয়ে যায় ভীন্নতরো, থাকেনা মানামানি। কালো টাকার কারণে দুর্নীতি ছেয়ে যায় সবত্র। এই দুর্নীতি তখনই থাকবে না। যখন মানুষ ভালো হবে, যখন মানুষের মাঝে থাকবে আল্লাহভীতি। আল্লাভীতির ফলে মনের মাঝে দুর্নীতি বিরাজ করতে পারে না। ভালো মানুষে পরিণত হয় তখন। ভালো মানুষ থাকলে আমাদের কতইনা ভালো হয়। সমাজে বিরাজ করবে না কোনো দুর্নীতি। আমরা মানুষের মাঝে পরকালের ভয় সৃষ্টি করাবো।

আর পরকালের ভয় থাকলে মনের মাঝে থাকবে না কোনো দুর্নীতি। ফলে সমাজটা হবে অনেক ভালো। দেশ হবে অনকে সুন্দর। দেশকে আর বলা যাবে না দুর্নীতি করছে বিরাজ। আসুন আমরা ভালো হই। আর ভালো না হলে দুর্নীতি আমাদের মাঝে থেকেই যাবে। দেশকে এখন বলে যাচ্ছি দুর্নীতিতে এক ভরপুর দেশ।

দেশটি এখন হয়েছে পরিণত মৃত্যুপুরিতে। শাসন ব্যবস্থাপনা দেখছি অনিয়ম। নেই কোনো আইনের প্রয়োগ। দেশের রায়কে করা হচ্ছে অমান্য। গুম-খুন,হত্যা ও রাহাজানীতে ভরে গেছে দেশে। নানা সংস্থা আমাদের করছে ভীষণ ক্ষতি।

জনগণের জানমালের করছে ক্ষতি সাধন। রাতের আধারে শান্ত মানুষকে ধরে নিয়ে দিচ্ছে। দারুণ করুণ অবস্থার সৃষ্টি হচ্ছে আমাদের দেশের মানুষের। স্বেচ্ছাচারিতায় ভরে গেছে দেশ। নেই কোনো ভালো থাকার চেষ্টা। স্বেচ্ছাচারিতার কারণে অনেক ক্ষতি হচ্ছে আমাদের। দেশের কতিপয় নেতা কর্মীদের মাঝে নেই কোনো ভালো থাকার চেষ্টা। নানা ষড়যন্ত্র করে যাচ্ছে তারা। ধনী হওয়ার জন্য মানুষের সম্পদ নিয়ে যায় তলে তলে।

সেবার নামে করছে চুরি। নেক্কারজনক ঘটনা ঘটে যাচ্ছে। কুটকৌশল প্রয়োগ করে কতিপয় মানুষ নানা পদে বিস্তার করে আছে। ভালো মানুষগুলো অসহ্যবোধ করছে। মোটা অংকের টাকা পেয়ে শৃঙ্খলার লোকগুলো বসে আছে। দলের প্রতি অন্ধ বিশ^াসে তারা মাতোয়ারা। তাইতো জনগণের সঠিক ভোটের দিকে নেই তাদের লক্ষ্য। আমরা দেখতে পাচ্ছি অনেক নেতা এখন হয়ে গেছে অন্ধ। অহংকারে দেমাকে গর্জে উঠছে। তাদের নেই কোনো জনপ্রিয়তা।

 

তারা ভ- নেতা ও আত্মীয় স্বজনদের মাঝে তারা আছে একটু ভালো পর্যায়। কেননা আত্মীয় স্বজনদের তারা হাত করে রেখেছে। টাকা পয়সা দেয়া হচ্ছে যা পারে তা। যাহোক এসব ভ- নেতাদের হাত থেকে রক্ষা পেতে হবে। তাদেরকে বুঝাতে হবে তোমার হয়ে যাও ভালো, তোমাদের মনে আছে অনেক কালো, চেষ্টা করে যাও অবশ্যই তোমরা ভালো হয়ে যাবে। ভালো হলে আমাদের দেশ হবে অনেক উন্নত।

Gator Website Builder

সময় নিউজ২৪.কম/এমএম

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *