দেশের বেশিরভাগ অঞ্চলের আকাশ মেঘলাসহ আবহাওয়া প্রধানত শুষ্ক থাকতে পারে

অনলাইন ডেস্কঃ

 

দেশের সর্বনিম্ন তাপমাত্রা রেকর্ড করা হয়েছে পাবনার ঈশ্বরদিতে ১০ দশমিক ২ ডিগ্রি সেলসিয়াস। এর আগের দিন সর্বনিম্ন তাপমাত্রা ছিল পঞ্চগড়ের তেঁতুলিয়ায় ৯ দশমিক ৭। গত সপ্তাহে সর্বনিম্ন তাপমাত্রা ৬ পর্যন্ত রেকর্ড করা হয়েছিল। আবহাওয়া বিভাগ জানিয়েছে, দেশের বিভিন্ন স্থানে আকাশ মেঘলা থাকায় তাপমাত্রা রাতের দিকে কিছুটা কমে যেতে পারে। তবে আবহাওয়া প্রধানত শুষ্ক থাকবে।

ঢাকায় আজ সর্বনিম্ন তাপমাত্রা রেকর্ড করা হয় ১৪ দশমিক ১ ডিগ্রি সেলসিয়াস, ময়মনসিংহে ১৩ দশমিক ৫, চট্টগ্রামে ১৬,  সিলেটে ১২ দশমিক ৮, রাজশাহীতে ১০ দশমিক ৮, রংপুরে ১২ দশমিক ৫, খুলনায় ১৩ এবং বরিশালে ১৩ ডিগ্রি সেলসিয়াস তাপমাত্রা। সার্বিকভাবে তাপমাত্রা বাড়লেও কোনও কোনও এলাকায় ৬ থেকে ১২ কিলোমিটার বেগে কনকনে বাতাস বইছে।

আবহাওয়ার ২৪ ঘণ্টার পূর্বাভাসে বলা হয়, দেশের বেশিরভাগ অঞ্চলের আকাশ মেঘলাসহ আবহাওয়া প্রধানত শুষ্ক থাকতে পারে।  মধ্য রাত থেকে সকাল পর্যন্ত দেশের কোথাও কোথাও মাঝারি থেকে ঘন কুয়াশা পড়তে পারে। সারাদেশের দিন ও রাতের তাপমাত্রা সামান্য কমতে পারে।

আগামীকাল তাপমাত্রা বেড়ে পরিস্থিতি ভালো হবে। তবে আজ কিছু এলাকায় রাতে তাপমাত্রা কিছুটা কমতে পারে।’ তিনি আরও জানান, ‘ঢাকার আকাশ মেঘলা থাকায় তাপমাত্রা  একই থাকবে আপাতত।  তবে ঘন কুয়াশায় থাকবে আগের মতোই।’

 

সময় নিউজ২৪.কম/এমএম

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *