দ্বিতীয় ধাপের পৌর নির্বাচনে দিনাজপুর জেলার তিনটি পৌরসভায় চলছে ভোটগ্রহন

শিমুল, দিনাজপুর প্রতিনিধি :

দ্বিতীয় ধাপের পৌর নির্বাচনে আজ শনিবার দিনাজপুর জেলার তিনটি পৌরসভায় চলছে ভোটগ্রহন। জেলার দিনাজপুর পৌরসভা ও বিরামপুর পৌরসভায় ভোটগ্রহন অনুষ্ঠিত হচ্ছে গোপন ব্যালটের মাধ্যমে এবং বীরগঞ্জ পৌরসভার ভোটগ্রহন অনুষ্ঠিত হচ্ছে ইলেকট্রনিক ভোটিং মেশিন-ইভিএম এর মাধ্যমে।
দিনাজপুরের তিনটি পৌরসভার মোট এক লাখ ৮৩ হাজার ৯৬ জন ভোটারের জন্য ৭৪ টি কেন্দ্রে এই ভোটগ্রহন অনুষ্ঠিত হচ্ছে।
দিনাজপুর সদর উপজেলা নির্বাচন অফিসার ও সকারী রিটার্নিং অফিসার মোঃ জায়েদ ইসবে আবুল ফজল জানান, দিনাজপুর পৌরসভা নির্বাচনে মেয়র পদে ৫ জন, সংরক্ষিত আসনের কাউন্সিলর পদে ১৮ জন ও সাধারণ আসনের কাউন্সিলর পদে ৬৪ প্রার্থীসহ মোট ৮৭ জন প্রার্থী নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করবে।


এরমধ্যে দিনাজপুর সদরের পৌরসভায় মেয়র পদে ৫ জন প্রতিদ্বিন্দ্বি প্রার্থী হলেন-বর্তমান মেয়র সৈয়দ জাহাঙ্গীর আলম (বিএনপি), রাশেদ পারভেজ (আওয়ামীলীগ), মোঃ মেহেরুল ইসলাম (কমিউিনিষ্ট পাটি), আহম্মেদ শফি রুবেল (জাতীয় পার্টি) ও মোঃ হাবিবুর রহমান রানা (ইসলামী আন্দোলন বাংলাদেশ)।
সংরক্ষিত আসনের কাউন্সিলর পদে প্রতিদ্বিন্দ্বি ১৮ জন প্রার্থীর মধ্যে ১,২ ৩নং ওয়ার্ডের-৬ জন প্রার্থী হলেন-রোকেয়া বেগম লাইজু, মলিভিয়া পারলিন, মোছাঃ ইসমিনা বেগম, মোছাঃ হাসিনা বেগম, জাহানারা খানম ও মোছাঃ সুলতানা পুতুল। ৪, ৫ ও ৬নং ওয়ার্ডের ৫ জন প্রার্থী হলেন-রিনা রায়, মোছাঃ মাহমুদা খাতুন, মোছাঃ পারভীন, মোছাঃ আফরোজা রহমান মালা ও মাকসুদা পারভীন মিনা। ৭, ৮ ও ৯নং ওয়ার্ডের ৩ জন প্রার্থী হলেন-মোছাঃ তাসমিন আরা, মোছাঃ শাহিন সুলতানা বিউটি ও মোছাঃ ফিরোজা আক্তার। ১০, ১১ ও ১২নং ওয়ার্ডের ৪ জন প্রার্থী হলেন-মোছাঃ মাজতুরা বেগম পুতুল, মোছাঃ সায়েকা বেগম, নিলুফা ইয়াসমিন ও শিউলি বেগম।

অপরদিকে দিনাজপুর পৌসভার সাধারণ আসনের কাউন্সিলর পদে প্রতিদ্বিন্দ্বি ৬৪ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করবে। এর মধ্যে ১নং ওয়ার্ডে ৮ জন প্রার্থী হলেন-একেএম নওশাদ ফরাদ, মোঃ মনোয়ার হোসেন, রবিউল ইসলাম রবি, মোঃ আব্দুল কুদ্দুস, মোঃ আরিফুল ইসলাম ডলার, মোঃ জুলফিকার আলী স্বপন, নবাব সিরাজ উদ-দৌলা ও শাহরিয়ার ফরহাদ লিমন। ২নং ওয়ার্ডে ৫ জন প্রার্থী হলেন-কাজী আশরাফউজ্জামান বাবু, মোঃ রায়হান আলী খান তাজ, মোঃ মোস্তফা কামাল মুক্তি বাবু, মোঃ মাহবুব আলম নিশার ও মোঃ মাসুদ রানা চৌধুরী। ৩নং ওয়ার্ডে ৪ জন প্রার্থী হলেন-মোঃ আব্দুল্লাহ, মোঃ শাহজাহান নভেল, সঞ্জয় কুমার দাস ও জিয়াউর রহমান নওশাদ। ৪নং ওয়ার্ডে ৬ জন প্রার্থী হলেন-মোক্তার হোসেন, মোঃ জাবির হোসেন, মোঃ মোস্তাফিজুর রহমান মাসুদ, মোঃ মিজানুর রহমান, মোঃ জনিউর রহমান ও মোঃ আব্দুল হানিফ দিলন। ৫নং ওয়ার্ডে ৫ জন প্রার্থী হলেন-মোঃ মনিরুল ইসলাম বুলু, মোঃ আরমান হাবীব, একেএম মাসুদুল ইসলাম, আফসানা আফরোজ ইমু ও মোঃ মাহবুবুল আলম। ৬নং ওয়ার্ডে ৫ জন প্রার্থী হলেন-সৈয়দ শাহজাহান হোসেন, মোঃ জাহাঙ্গীর আলম, মোঃ আব্দুল কুদ্দুস আকাশ, মোঃ ফয়সাল মাসুদ ও মোঃ আব্দুল মান্নান সরকার।

৭নং ওয়ার্ডে ২ জন প্রার্থী হলেন-মোঃ রেহাতুল ইসলাম ও শরিফুল আলম। ৮নং ওয়ার্ডে ৯জন প্রার্থী হলেন-মোঃ নুর আলম শেখ, মোঃ হাবিবুল হক তুষার, মোঃ মতিবুর রহমান বিপ্লব, কাজী আকবর হোসেন অরেঞ্জ, তোফায়েল আহমেদ জুয়েল, মোঃ আসিফ ইকবাল পরাগ, মোঃ বেলাল হোসেন, মোঃ ফজলে রাব্বি ও মোঃ আহসান হাবিব। ৯নং ওয়ার্ডে ৩ জন প্রার্থী হলেন-মোঃ ইদি আমিন ফ্রান্সিস, মোঃ আবু তৈয়ব আলী দুলাল ও মোঃ রফিকুল ইসলাম রফিক। ১০নং ওয়ার্ডে ৯ জন প্রার্থী হলেন-মোঃ মিঠুন, মোঃ কবিরুল ইসলাম জুয়েল, বেগম রীনা পোদ্দার, মোঃ আল মামুন রশিদ, মোঃ সিদ্দারাতুল ইসলাম বাবু, মোঃ একরাম হোসেন, মোঃ সেলিম, এমডি লিটন ও মোঃ আরিফ। ১১নং ওয়ার্ডে ৫ জন প্রার্থী হলেন-সৈয়দ সায়েম হোসেন, মোঃ শাহাদত হোসেন, মোঃ মুসা মানিক, মোঃ সানোয়ার হোসেন সরকার, আবুল কালাম আজাদ ও মোঃ এমদাদুল হক মিলন এবং ১২নং ওয়ার্ডে ৪ জন প্রার্থী হলেন-মুরাদ আহম্মেদ, মোঃ ওয়াসিকুর রায়হান ও আশরাফুল আলম রমজান। তিনটি পৌরসভার ৭৪ টি কেন্দ্রের মধ্যে ২৮টি কেন্দ্রকে ঝুকিপুর্ণ হিসেবে চিহ্নিত করেছে নিবাচন কমিশন। আর তিনটি পৌরসভায় সুষ্ঠু ও শান্তিপুর্ণভাবে ভোটগ্রহনের জন্য দেড় হাজারেরও বেশী আইনশৃংখলা রক্ষাকারী বাহিনীর সদস্য মোতায়েন করা হয়েছে। এছাড়াও স্ট্রাইকিং ফোর্স হিসেবে বিভিন্ন কেন্দ্রে টহল দিচ্ছে বিজিবি ও র‌্যাব।

উল্লেখ্য, তিনটি পৌরসভায় মেয়র, সাধারন কাউন্সিলর ও সংরক্ষিত মহিলা কাউন্সিলর পদে প্রতিদ্বন্দীতা করছেন ১৯৮ জন প্রার্থী। এদের মধ্যে দিনাজপুর পৌরসভায় ৮৭ জন, বীরগঞ্জ পৌরসভায় ৫৯ জন এবং বিরামপুর পৌরসভায় প্রতিদ্বন্দীতা করছেন ৫২ জন প্রার্থী।

সময় নিউজ২৪.কম

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *