ধর্মঘটে শক্ত অবস্থানে মালিক পক্ষঃ দাবীতে অনড় নৌ-যান শ্রমিকরা

মাসুদ রানা,মোংলাঃ
শ্রমিকদের খাদ্য ভাতা, নদীতে নিরাপত্তা, স্বাস্থ্য সু-রক্ষা সরঞ্জাম, নিয়োগ পত্র, সার্ভিস বুক ও পরিচয় পত্রসহ বাংলাদেশ লাইটার ও নৌযান শ্রমিক ফেডারেশনের ডাকা ১১ দফা দাবি আদায়ের লক্ষ্যে দেশের অন্যান্য স্থানের মতো মোংলা বন্দরেও নৌযান শ্রমিকরা লাগাতার কর্মবিরতি পালন অব্যাহত রয়েছে। শুরুর ৩৬ ঘন্টা অতিবাহিত হলেও মালিক পক্ষ দাবী না মানতে শক্ত অবস্থানে রয়েছে। এদিকে ১১ দফা দাবীতে অনড় রয়েছে নৌ-যান শ্রমিকরা। সারা দেশে প্রায় ৩ লক্ষ নৌ-শ্রমিক তাদের যার যার স্থানে কর্মবিরতী পালন করছে। হয় তাদের ১১ ও ১৫ দফা দাবী মানতে হবে, না হয় নৌ-যানের হুইল ঘুড়তে দেয়া হবে না বলে জানিয়েছে স্থানীয় নেতৃবৃন্দ।
এ মুহুর্তে বন্দর চ্যানেলের পশুর নদীতে প্রায় ৪ থেকে সাড়ে ৪শ’ লাইটারেজ জাহাজ অবস্থান করে কর্মবিরতি পালন করছে। কর্মবিরতির শুরু থেকেই জাহাজের পাশ থেকে সব লাইটারেজ জাহাজ সরিয়ে এনে নদীতে নঙ্গর করে রাখা হয়েছে।
বন্দরে আজ বুধবার সকাল নাগাদ ১২টি বানিজ্যিক জাহাজ পন্য খালাসের অপেক্ষায় অবস্থান করছে। তবে এর মধ্য থেকে দুপুরের পর ৫টি জাহাজ বন্দর ত্যাগ ও পন্য বোঝাই ১টি নতুন বিদেশী জাহাজর বন্দরে আগমনের কথা রয়েছে বলে জানিয়েছে বন্দর কর্তৃপক্ষ।
সময় নিউজ২৪.কম/এমএম

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *