ধানের শীষে ভোট দিলে, মানুষ খুন হয়: এস এম কামাল হোসেন

পাভেল মিয়া,সারিয়াকান্দি (বগুড়া) প্রতিনিধিঃ

বাংলাদেশ আওয়ামীলীগ সাংগঠনিক সম্পাদক এস এম কামাল হোসেন বলেছেন, বাংলাদেশ খাদ্য ঘাটতির দেশ ছিলো। জাতীয় ভাবে আপনার আমার প্রিয় নেত্রী বাংলাদেশের মানুষ নৌকায় ভোট দেওয়ার কারণে, শেখ হাসিনা প্রধানমন্ত্রী হওয়ার কারণে, খাদ্যের স্বয়ংসম্পূণ করলেন, কৃষি উৎপাদন করলেন, গঙ্গার পানির চুক্তির সমাধান করলেন। ২০০১ সালের পরে যড়যন্ত্র করে আবার বিএনপি ক্ষমতায় আসলেন। ধানের শিষে ভোট দিয়েছিলেন? ২০০১ সালে কেমন বাংলাদেশ ছিলো? ধানের শীষে ভোট দিলে মানুষ খুন হয়। খুন, রেপ হয়, ধানের শীষে ভোট দিলে জাতীয় নেতাদের খুন করা হয়। ধানের শীষ খুনের প্রতীক, সন্ত্রাসীর প্রতীক, ধর্ষিতা যারা করে তাদের প্রতীক, গণতন্ত্রের হত্যাকারীদের প্রতীক হচ্ছে ধানের শীষের প্রতীক।

বুধবার (৪ মার্চ) সকালে উপজেলা আওয়ামীলীগ সারিয়াকান্দি ও সোনাতলা শাখার উদ্যোগে সারিয়াকান্দি পাইলট বালিকা উচ্চ বিদ্যালয়ে আগামী ২৯ মার্চ, বগুড়া-১ আসনের উপ-নির্বাচন উপলক্ষ্যে আওয়ামীলীগ মনোনীত প্রার্থী সাহাদারা মান্নাকে বিজয় করার লক্ষে কর্মী সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে তিনি উপরোক্ত কথাগুলো বলেন।

তিনি আরো বলেন, ব্এিনপি পাঁচ বছর ক্ষমতায় ছিলো, ১ মেগাওয়াট বিদ্যুৎ উৎপাদন করতে পারেনি। অথচ বিদ্যুৎ খাতে হাজার হাজার কোটি টাকা লুটপাট করা হয়েছিলো।
প্রধান অতিথি বলেন, আওয়ামী লীগ ক্ষমতাই থাকলে দেশের উন্নয়ন হয়, মানুষ ভালো থাকে, আওয়ামী লীগ ভাগ্য উন্নয়নের রাজনীতি করে। নৌকা মুক্তিযোদ্ধার প্রতীক, নৌকা স্বাধীনতার প্রতীক, নৌকা গনতন্ত্রের প্রতীক, নৌকা উন্নয়নের প্রতীক, নৌকা বাঙ্গালীর মুক্তির প্রতীক।
এসময় আব্দুল মান্নানের স্মৃতিচারণ করে তিনি বলেন বাঙালি জাতি একজন সৎ, নির্ভীক, আদর্শবান রাজনীতিককে হারিয়েছে। বাংলাদেশ আওয়ামী লীগের যোগ্য নেতা হিসেবে যেমন তিনি দলকে পরিচালিত করেছেন তেমনি এমপি হিসেবে যোগ্যতা ও সততার সঙ্গে দায়িত্ব পালন করে অনুকরণীয় দৃষ্টান্ত স্থাপন করে গেছেন।

উপজেলা পরিষদের চেয়ারম্যান অধ্যক্ষ মুনজিল আলী সরকারের সভাপতিত্বে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বগুড়া জেলা পরিষদের সদস্য ও সারিয়াকান্দি উপজেলা আওয়ামীলীগের সভাপতি সাহাদারা মান্নান, বগুড়া জেলা আওয়ামী লীগ সভাপতি আলহাজ্ব মজিবর রহমান মজনু, জেলা পরিষদ চেয়ারম্যান ডা: মকবুল হোসেন, বগুড়া জেলা আওয়ামীলীগের সাধারন সম্পাদক রাগেবুল আহসান রিপু, সোনাতলা উপজেলা আওয়ামী লীগের সভাপতি আবু জিয়াউল করিম শ্যাম্প, সারিয়াকান্দি উপজেলা আওয়ামীলীগ সহ-সভাপতি মন্তেজার রহমান মুন্টু, সোনাতলা উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মাহবুব আলম দুলু, সোনাতলা উপজেলা পরিষদের চেয়ারম্যান এ্যাডঃ মিহাজউদ্দিন লিটন।

এছাড়াও অন্যান্যদের মধ্যে সারিয়াকান্দি উপজেলা আওয়ামীলীগ (ভারপ্রাপ্ত) সাধারণ সম্পাদক আব্দুল খালেক দুলু, যুগ্ন সাধারন সম্পাদক মতিউর রহমান মতি, উপজেলা আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক মামুনুর রশিদ হিমু, উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান আইয়ুব তরফদারসহ উপজেলা ওয়ার্ড, ইউনিয়ন আওয়ামীলীগ ও অঙ্গসংগঠনের বিভিন্ন স্তরের বিপুলসংখ্যক নেতাকর্মীগণ উপস্থিত ছিলেন। অনুষ্ঠানের শুরুতে প্রয়াত আব্দুল মান্নানের স্মরণে দাঁড়িয়ে এক মিনিট নীরবতা পালন করা হয়। পরে দোয়া মোনাজাত করা হয়।

সময় নিউজ২৪.কম/এমএম

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *