ধান সিদ্ধ করে শুকিয়ে পুলিশ সদস্যকে নিয়ে নবান্ন উৎসব: নড়াইলের পুলিশ সুপার

উজ্জ্বল রায়, নড়াইল জেলা প্রতিনিধিঃ

(১৫,মে) ধান মাড়াই করছেন ধান সিদ্ধ করে শুকিয়ে পুলিশ সদস্যকে নিয়ে নবান্ন উৎসব: নড়াইলের পুলিশ সুপার মোহাম্মদ জসিম উদ্দীন পিপিএম (বার)। পায়ে কেডস, পরনে রঙিন গেঞ্জি ও ট্র্যাকস্যুট। এমন সাজে ধান মাড়াই করছেন এগিয়ে চলেছেন নড়াইলের পুলিশ সুপার মোহাম্মদ জসিম উদ্দীন। সঙ্গে পুলিশের কয়েকজন সদস্য। এরপর সবাই ধান কাটতে নেমে পড়েন জমিতে। সকালে এমন দৃশ্য দেখতে এলাকার কয়েক শ মানুষ জড়ো হন পুলিশ লাইনের খোলা অংশে।

পুলিশ লাইন সূত্রে জানা গেছে, গত ২২ ফেব্রুয়ারি পুলিশ লাইনের ভেতরে থাকা ২০ শতাংশ পতিত জমি প্রথমে গরু-লাঙল দিয়ে চাষ দেওয়া হয়। এরপর সেই জমি প্রস্তুত করে বোরো ধান লাগানো হয়।

পুলিশ সুপার জসিম পিপিএম (বার) নিজ হাতে লাঙল দিয়ে জমি চাষ থেকে শুরু করে ধান লাগান। পরে পেকে যাওয়া সেই ধান কাটতে নিজেই আজ মঙ্গলবার জমিতে নেমে পড়েন।

পুলিশ সুপার মোহাম্মদ জসিম উদ্দীন পিপিএম (বার), আমাদের নড়াইল জেলা প্রতিনিধি উজ্জ্বল রায়কে জানান, ‘পুলিশ লাইনের ওই জমি প্রায় ৩০ বছর পড়ে ছিল। তাই সবাইকে নিয়ে জমি চাষ করে ধান লাগিয়েছি।’

নিজ হাতে লাগানো ধান সংগ্রহের ব্যাপারে মোহাম্মদ জসিম উদ্দীন পিপিএম (বার), বলেন, ‘পেকে যাওয়া ধান নিজ হাতে কাটতে পেরে দারুণ খুশি হয়েছি। কাটার পরেই ধান মাড়াই করি।’ তিনি আরও বলেন, এখন ওই ধান সিদ্ধ করে শুকিয়ে পুলিশ লাইনের সব সদস্যকে নিয়ে নবান্ন উৎসবের পরিকল্পনা করছেন তিনি। অনুষ্ঠান করার ইচ্ছা আছে।

মোহাম্মদ জসিম উদ্দীন পিপিএম (বার), আমাদের নড়াইল জেলা প্রতিনিধি উজ্জ্বল রায়কে জানান, আরও বলেন, নিজ হাতে জমি চাষ থেকে শুরু করে ধানের বীজ লাগানো এবং সেই ধান কাটা এক দারুণ অভিজ্ঞতা।

সময়নিউজ২৪.কম

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *