নওগাঁর মান্দা উপজেলা পরিষদ উপ-নির্বাচন, ভোট বর্জন করলেন বিএনপি প্রার্থী

শহিদুল ইসলাম জি এম মিঠনঃ
নওগাঁর মান্দায় কর্মিদের মারপিট, কেন্দ্র থেকে এজেন্টের বের করে দেওয়া, ভোটারদের হুমকি-ধামকি ও ভয়ভীতি প্রদর্শনের অভিযোগ এনে ভোট বর্জনের ঘোষণা দিয়েছেন বিএনপি প্রার্থী মকলেছুর রহমান । মঙ্গলবার দুপুরে উপজেলা বিএনপির দলীয় কার্যালয়ে আয়োজিত এক সংবাদ সম্মেলনে এ ঘোষণা দেন তিনি।
এ সময় উপজেলা বিএনপির যুগ্ম আহবায়ক মোজাম্মেল হক মুকুল, আহবায়ক কমিটির সদস্য ডা. ইকরামুল বারী টিপু ও মনোজিৎ কুমার সরকার, বিএনপিনেতা আব্দুল মতিন, যুবদলনেতা মিজানুর রহমান নান্টুসহ বিভিন্ন পর্যায়ের নেতাকর্মিরা উপস্থিত ছিলেন।
বিএনপি প্রার্থী মকলেছুর রহমান মকে অভিযোগ করে বলেন, কয়েকদিন আগে থেকেই আওয়ামী লীগের নেতা-কর্মিরা বিএনপি নেতাকর্মিদের হুমকি-ধামকি ও ভয়ভীতি প্রদর্শন করে আসছিল। এরই ধারাবাহিকতায় ভোটকেন্দ্রে হামলা, পোলিং এজেন্টদের মারপিটসহ কেন্দ্র থেকে বের করে দেয় ক্ষমতাসীন দলের নেতাকর্মিরা।
সংবাদ সম্মেলনে জাল ভোট প্রদানসহ প্রশাসনের অসহযোগিতার অভিযোগ এনে ভোট বয়কটের ঘোষণা দেন বিএনপি প্রার্থী। এ সময় প্রহসনের নির্বাচন বাতিল করা সহ লেভেল প্লেয়িং ফিল্ড তৈরি করে পুন:নির্বাচনেরও দাবি জানান তিনি।
উল্লেখ্য, গত ৬ জুলাই মান্দা উপজে লা পরিষদের চেয়ারম্যান সরদার জসিম উদ্দিনের মৃত্যুতে এ পদটি শুন্য হওয়ায় ২০ অক্টোবর মঙ্গলবার উপ-নির্বাচন অনুষ্ঠিত হয়। এ পদে উপজেলা আওয়ামী লীগের সভাপতি আলহাজ্ব মোল্লা এমদাদুল হক নৌকা প্রতিকে ও উপজেলা বিএনপির সাবেক সাধারণ সম্পাদক মকলেছুর রহমান মকে ধানের শীষ প্রতিকে নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করেন।
সময় নিউজ২৪.কম/এমএম

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *