নওগাঁয় অটিজম ও প্রতিবন্ধীতা বিষয়ক সচেতনতা ও ক্রীড়া আনন্দ উৎসব অনুষ্ঠিত

 Gator Website Builder

শহিদুল ইসলাম (জি এম মিঠন) নওগাঁ জেলা প্রতিনিধিঃ
নওগাঁয় অটিজম ও প্রতিবন্ধীতা বিষয়ক সচেতনতা ও ক্রীড়া আনন্দ উৎসব অনুষ্ঠিত হয়েছে। অটিস্টিক ও বুদ্ধি প্রতিবন্ধী শিশুরা বোঝা নয়। সমাজের স্বাভাবিক শিশুদের মতো তাদেরও খেলাধূলা ও বিনোদনের প্রয়োজন আছে। সরকার সমাজের এই সব অটিস্টিক ও বুদ্ধি প্রতিবন্ধী শিশুদের মূল ধারায় নিয়ে আসার জন্য নানা খেলাধূলা ও বিনোদনমূলক কার্যক্রমের আয়োজন করে আসছে।

তারই ধারাবাহিকতায় বার্ষিক ক্রীড়া কর্মসূচি-২০১৯-২০ এর অংশ হিসেবে জেলা ক্রীড়া অফিসের ব্যবস্থাপনায় অটিস্টিক ও বুদ্ধি প্রতিবন্ধী শিশুদের অংশগ্রহণে অনুষ্ঠিত হলো দিনব্যাপী ক্রীড়া প্রতিযোগিতা। (২৮ নভেম্বর) বৃহস্পতিবার দুপুরে নওগাঁ শহরের দয়ালের মোড়ে অবস্থিত আশার আলো অটিস্টিক ও বুদ্ধি প্রতিবন্ধী শিক্ষা প্রতিষ্ঠানে এই প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়।

অনুষ্ঠানে প্রতিষ্ঠানের সভাপতি ও অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আইসিটি) কারুজ্জামানের সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জেলা প্রশাসক মো: হারুন-অর-রশীদ।

এছাড়াও উপস্থিত ছিলেন জেলা সমাজ সেবা অধিদপ্তরের উপ-পরিচালক নূর মোহাম্মদ, জেলা ক্রীড়া কর্মকর্তা আবু জাফর মাহমুদুজ্জামান, আশার আলো অটিস্টিক ও বুদ্ধি প্রতিবন্ধী শিক্ষা প্রতিষ্ঠানের প্রধান শিক্ষক ওছিম উদ্দিন, বিশিষ্ট সমাজসেবক এসএম সামছুল আলম, প্রতিষ্ঠানের সকল শিক্ষক, ব্যবস্থাপনা কমিটির সদস্যবৃন্দ ও স্থানীয় গন্যমান্য ব্যক্তিরা। প্রতিযোগিতায় অংশ নেওয়া প্রতিষ্ঠানের ৭০জন শিক্ষার্থীরা বল কুড়ানো, খাঁচায় বল ফেলা, দৌড়সহ বিভিন্ন প্রতিযোগিতায় অংশগ্রহণ করে।

প্রতিযোগিতায় অংশ নেওয়া বিজয়ী শিক্ষার্থীদের হাতে পুরস্কার তুলে দেন প্রধান অতিথি। পরে প্রতিবন্ধী শিক্ষার্থীদের অংশগ্রহণে অনুষ্ঠিত হয় মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান।
Gator Website Builder

সময়নিউজ২৪.কম 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *