নওগাঁয় আন্তর্জাতিক দুর্যোগ প্রশমন দিবস পালিত

শহিদুল ইসলাম (জি এম মিঠন) নওগাঁ জেলা প্রতিনিধিঃ

“নিয়ম মেনে অবকাঠামো গড়ি, জীবন ও সম্পদের ঝুকি হ্রাস করি” এই প্রতিপাদ্য নিয়ে বর্নাঢ্য র‌্যালী ও আলোচনা সভার মধ্যে দিয়ে নওগাঁয় আন্তর্জাতিক দুর্যোগ প্রশমন দিবস পালিত হয়েছে। র‌্যালী ও আলোচনা সভায় প্রধান অতিথি ছিলেন জেলা প্রশাসক মোঃ হারুন অর রশিদ।
রবিবার সকালে জেলা প্রশাসন ও জেলা ত্রান ও পুনর্বাসন দপ্তরের আয়োজনে সার্কিট হাউস থেকে একটি বর্নাঢ্য র‌্যালী বের করে শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিন করে জেলা প্রশাসকের কার্যালয়ে গিয়ে শেষ হয়। পরে জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

অতিরিক্ত জেলা প্রশাসক মাহবুবুর রহমানের সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় পুলিশ সুপার প্রকৌশলী আব্দুল মান্নান মিয়া বিপিএম, অতিরিক্ত জেলা প্রশাসক উত্তম কুমার রায়, অতিরিক্ত পুলিশ সুপার ফারজানা হোসেন, জেলা ত্রান ও পুনর্বাসন কর্মকর্তা এ কে এম মান্নান জেলা প্রেসক্লাবের সাবেক সভাপতি কায়েস উদ্দিন, নওগাঁ রেড ক্রিসেন্ট ইউনিটের নির্বাহী সদস্য প্রতাপ চন্দ্র সরকার, ব্র্যাক-এর জেলা প্রতিনিধি স্বপন কুমার মিস্ত্রি এবং সদর উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা মাহবুবুর রহমান বক্তব্য রাখেন। পরে ঢাকা থেকে প্রধানমন্ত্রী শেখ হাসিনা কর্তৃক সারা বাংলাদেশের সাথে ৫কোটি ৪৪লাক্ষ টাকা ব্যায়ে নওগাঁয় ডিজিটাল পদ্ধতিতে নির্মিত দুর্যোগ সহনীয় ২১১টি বাসগৃহ উদ্বোধন করেন। পরে সেখানে ফায়ার সার্ভিস কর্মীরা বিভিন্ন দুর্যোগ প্রতিরোধের মহড়া প্রদর্শন করেন।

সময় নিউজ২৪.কম/এমএম

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *