নওগাঁয় কমিউনিটি পুলিশিং ডে পালিত

শহিদুল ইসলাম (জি এম মিঠন) নওগাঁ জেলা প্রতিনিধিঃ

“পুলিশের সঙ্গে কাজ করি, মাদক-জঙ্গী-সন্ত্রাসমুক্ত দেশ গড়ি“ এই প্রতিপাদ্য নিয়ে ফেষ্টুন ও পায়রা উড়িয়ে, বর্ন্যাঢ্য র‌্যালী ও আলোচনা সভার মধ্য দিয়ে নওগাঁয় কমিউনিটি পুলিশিং ডে পালিত হয়েছে। বর্ন্যাঢ্য র‌্যালীর উদ্ধোধন ও আলোচনা সভায় প্রধান অতিথি ছিলেন, বিদুৎ জ্বালানী ও খনিজ সম্পদ মন্ত্রনালয়ের সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি ও জাতীয় সংসদের সাবেক হুইপ আলহাজ্ব শহীদুজ্জামান সরকার এমপি। শনিবার সকালে নওগাঁ জেলা পুলিশ সুপারের কার্যালয় চত্বর থেকে একটি বর্নাঢ্য র‌্যালী বের হয়ে শহরের প্রধান সড়ক প্রদক্ষিন করে পুলিশ লাইন্সে গিয়ে শেষ হয়।

 

পুলিশ লাইন্সের ড্রিল সেডে জেলা পুলিশ আয়োজিত জেলা কমিউনিটি পুলিশিং কমিটির আহবায়ক সাবেক অধ্যক্ষ প্রফেসর শরীফুল ইসলাম খানের সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় ইসরাফিল আলম এমপি, আলহাজ্ব মোঃ ছলিম উদ্দিন তরফদার সেলিম এমপি, জেলা প্রশাসক হারুন অর রশিদ, জেলা আওয়ামীলীগের সভাপতি ও সাবেক এমপি বীরমুক্তিযোদ্ধা আব্দুল মালেক, পুলিশ সুপার আব্দুল মান্নান মিয়া বিপিএম, সওজ এর নির্বাহী প্রকৌশলী হামিদুল হক, জেলা কমিউনিটি পুলিশিং কমিটির সদস্য সচিব দীপক কুমার দেব প্রমুখ বক্তব্য রাখেন।

বক্তারা সমাজ থেকে অপরাধ প্রতিরোধে কমিউনিটি পুলিশিং এর গুরুত্বপূর্ন অবদান ও কর্মকান্ড তুলে ধরেন। একই সাথে মাদক সন্ত্রাস, জঙ্গীবাদ ও বাল্য বিয়েসহ সমাজের বিভিন্ন অপরাধ প্রতিরোধে সকলকে একসাথে কাজ করার আহবান জানান তারা। পরে প্রধান অতিথি চিত্রাংকন ও রচনা প্রতিয়োগিতায় বিজিয়ী ও বিজিতদের পুরস্কার বিতরন করেন।

 

সময় নিউজ২৪.কম/এমএম

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *