নওগাঁয় করোনা ভাইরাস আক্রান্তের সংখ্যা বেড়ে ১৪ শ’ মৃত্যু ২৪ জনের, মাঠে আছেন পুলিশ.!

শহিদুল ইসলাম জি এম মিঠনঃ
নওগাঁয় নতুন করে আরো ৭ জন করোনা ভাইরাসে আক্রান্ত হয়েছেন, এনিয়ে নওগাঁয় করোনা ভাইরাসে আক্রান্তর সংখ্যা বেঁড়ে দারালো ১ হাজার ৪ শত জনে। জেলায় এপর্যন্ত করোনা আক্রান্ত হয়ে মৃত্যু বরন করেছেন ২৪ জন। এছাড়া সুস্থ্যতা লাভ করেছেন ১ হাজার ৩ শত ২৫ জন বলে ২৬ নভেম্বর বৃহস্পতিবার প্রতিবেদককে নিশ্চিত করেছেন নওগাঁ জেলা প্রশাসন অফিস। তবে, সরকারী হিসাবের বাইরেও নওগাঁর কয়েকজন রাজধানী ঢাকা ও রাজশাহীতে করোনা আক্রান্ত হয়ে মুত্যু বরন করেছেন।
নওগাঁতে উপজেলা ভিত্তিক করোনা আক্রান্ত’র চিত্র নিস্নরুপ।
নওগাঁ সদর উপজেলায় ৫৫৬ জন, সাপাহার উপজেলায় ১৩১ জন, রানীনগড় উপজেলায় ৬০ জন, মহাদেবপুর উপজেলায় ১১৫ জন, পোরশা উপজেলায় ৮৯ জন, মান্দা উপজেলায় ৫৪ জন, আত্রাই উপজেলায় ৩৬ জন, পত্নীতলা উপজেলায় ১০৪ জন, নিয়ামতপুর উপজেলায় ৭৭ জন, বদলগাছী উপজেলাতে ১২০ জন ও ধামুরহাট উপজেলায় ৫৮ জন। এনিয়ে নওগাঁতে মোট করোনা ভাইরাসে আক্রান্ত হলেন ১ হাজার ৪ শত জন। ইতিমধ্যেই সুস্থ হয়েছেন ১ হাজার ৩ শত ২৫ জন এবং মৃত্যু বরন করেছেন ২৪ জন।
আজ হোম কোয়ারেন্টাইনে রয়েছেন ৩০২ জন। এদের মধ্যে ৫৬ জনের নমুনা সংগ্রহ করে পরিক্ষার জন্য পাঠানো হয়েছে বলেও নিশ্চিত করেছেন জেলা প্রশাসন অফিস।
অপরদিকে করোনা ভাইরাস বিষয়ে সর্বসাধারনকে সর্তক বা সজাগ করতে জেলা প্রশাসনের পাশাপাশি আবারো গত কয়েকদিন পূর্ব থেকেই নওগাঁর সুযোগ্য জেলা পুলিশ সুপার প্রকৌশলী আবদুল মান্নান মিয়া বিপিএম মহোদয় সাহেব ও অতিরিক্ত পুলিশ সুপার রাকিবুল আকতার মহোদয় সাহেব এর সার্বিক দিকনির্দেশনায় জেলা ও জেলার প্রতিটি থানা সহ ফাঁড়ি পুলিশ নিয়মিত রাস্তার মোড়ে মোড়ে অবস্থান নিয়ে মাক্স ব্যবহার নিশ্চিত করা সহ সর্বসাধারনকে করোনা ভাইরাস সম্পর্কে সচেতন করছেন।
তারপর সরকারী স্বাস্থ্য বিধি না মেনেই বেপরোয়াভাবে হাট-বাজার গুলোতে চলাফেরা করছে মানুষ।  পরিস্থিতি দেখলে মনে হবে যেন, করোনা মুক্ত যেন নওগাঁ।
এজন্য শুধু জনসচেতনা নয়, জেলা প্রশাসন ও পুলিশ প্রশাসনকে কঠোর হয়ে মাঠে নামতে হবে তবেই স্বাস্থ্যবিধি মানতে বাধ্য হবে মানুষ বলেই মনে করছেন সচেতন মহল।
সময় নিউজ২৪.কম

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *