smart

নওগাঁয় ক্যাবল টেলিভিশন নেটওয়ার্ক আইন লঙ্ঘনের দায়ে ডিজি-১ ক্যাবল অপারেটরকে সর্তক করলেন ভ্রাম্যমান আদালত

শহিদুল ইসলাম (জি এম মিঠন) নওগাঁ জেলা প্রতিনিধিঃ
নওগাঁয় ক্যাবল টেলিভিশন নেটওয়ার্ক পরিচালনা আইন লঙ্ঘনের দায়ে ডিজি-১ ক্যাবল অপারেটরকে সর্তক করলেন ভ্রাম্যমান আদালত।

মঙ্গলবার বিকাল সারে ৪ টারদিকে নওগাঁ জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট রাকিবুল ইসলামের নেতৃত্বে ও জেলা তথ্য অফিসার আবু সালেহ মোঃ মাসুদুল ইসলাম এর উপস্থিতিতে নওগাঁ শহরের কাজীর মোড় নামক স্থানে অবস্থিত ডিজি-১ ক্যাবল অপারেটর এর কন্টোল রুমে অভিযান পরিচালনা করেন ভ্রাম্যমান আদালত।

অভিযানে ক্যাবল টেলিভিশন নেটওয়ার্ক পরিচালনা আইন লঙ্ঘনের প্রমান পান ভ্রাম্যমান আদালত।
নির্বাহী ম্যাজিস্ট্রেট রাকিবুল ইসলাম জানান, ক্যাবল টেলিভিশন নেটওয়ার্ক পরিচালনা আইন-২০০৬ অনুযায়ী ক্যাবল অপারেটরদের সরকার নির্ধারিত কর্মবিনাস অনুযায়ী চ্যানেল সম্পচার করতে
হয়।

কিন্তু ডিজি-১ অপারেটর এ আইন লঙ্ঘন করায় প্রতিষ্ঠানকে প্রথমবার সতর্ক করা হয়েছে। তিনি আরো জানান, ক্যাবল নেটওয়ার্ক পরিচালনা আইন-২০০৬ অনুযায়ী ৩ দিনের মধ্যে সরকারী চ্যানেলগুলো প্রাইম ব্যান্ডে, ১ নাম্বারে বিটিভি, ২ নাম্বারে বিটিভি ওয়াল্ড, ৩ নাম্বারে সংসদ বাংলাদেশ টেলিভিশন ও ৪ নাম্বারে বাংলাদেশ টেলিভিশন চট্রগ্রামকে না রাখলে এবং বাংলাদেশের দর্শকদের জন্য বিদেশী কোনো চ্যানেলের মাধ্যমে কোন বিজ্ঞাপন প্রচার করা হলে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হবে।

উল্লেখ্য- বেসরকারী টিভি চ্যানেল গুলো ও নির্দেশিত সরকারী চ্যানেলের পরেই ক্রমানুসারে সম্প্রচার করতে এবং বাংলাদেশী দর্শকদের জন্য বিদেশী কোনো চ্যানেলের মাধ্যমে বিজ্ঞাপন প্রচার না করতে ৩০ জুন থেকে সময় বেঁধে দিয়েছিলেন তথ্য মন্ত্রণালয়। নির্দিষ্ট সময় পার হওয়ায় মঙ্গলবার এ অভিযান পরিচালনা করা হয়।

সময়নিউজ২৪.কম / বি এম এম

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *