নওগাঁয় ক্ষুদ্র নৃ-গোষ্ঠী ইস্যুতে সাংবাদিকদের সাথে বিএসডিও’র মতবিনিময় অনুষ্ঠিত

শহিদুল ইসলাম (জি এম মিঠন) নওগাঁ জেলা প্রতিনিধিঃ
নওগাঁর মহাদেবপুরে শনিবার দুপুরে নিউ স্টার হোটেল সম্মেলন কক্ষে সাংবাদিকদের নিয়ে ক্ষুদ্র নৃ-গোষ্ঠী ইস্যুতে এক মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে।

বেসরকারি সংগঠন বরেন্দ্রভূমি সমাজ উন্নয়ন সংস্থা (বিএসডিও) ডিএফআইডি’র অর্থায়নে ও মানুষের জন্য ফাউন্ডেশনের সহযোগিতায় বাস্তবায়নাধীন ডিগনিটি এন্ড লিডারশীপ ডেভলপমেন্ট অব ইথনিক মাইনোরিটি প্রকল্পের (ডিএন্ডএলডিইএম) অংশ হিসাবে এই মতবিনিময় সভার আয়োজন করে।

বিএসডিও’র প্রজেক্ট কো-অর্ডিনেটর আবু হেনা মোহাম্মদ ফিরোজ এর সঞ্চালনায় সভায় মহাদেবপুর উপজেলায় বসবাসরত ক্ষুদ্র নৃ-গোষ্ঠীর সমস্যা ও তা সমাধানে প্রকল্পে গৃহিত কর্মকান্ড উপস্থাপন করেন বিএসডিও কর্মসূচী সমন্বয়কারী মো. আতাউর রহমান।

সাংবাদিক লিয়াকত আলীর সভাপতিত্বে বিশেষ অতিথি হিসাবে বক্তব্য রাখেন মহাদেবপুর প্রেসক্লাবের সভাপতি মো. আজাদুল ইসলাম, মহাদেবপুর থানা প্রেসক্লাবের সাধারণ সম্পাদক এম.
সাখাওয়াত হোসেন, নওগাঁ জেলা প্রেস ক্লাবের সদস্য ও মহাদেবপুর থানা প্রেসক্লাবের সহ সম্পাদক শহিদুল ইসলাম (জিএম মিঠন), কোষাধক্ষ্য মেহেদী হাসান, সাংবাদিক আক্কাস আলী, ক্ষুদ্র নৃ-গোষ্ঠীর নেতা দিপংকর লাকড়া , বিএসডিও’র প্রজেক্ট অফিসার শাহানাজ বেগম মুক্তি প্রমুখ। ।

সামাজিক নিরাপত্তা কর্মসূচী ও স্বাস্থ্য কর্মসূচীর সুবিধাসমুহ যাতে অগ্রাধিকার ভিত্তিতে ক্ষুদ্র নৃ-গোষ্ঠী পায় সে নিয়ে বাস্তবসম্মত সংবাদ ও ফিচার প্রকাশের জন্য সভা থেকে সাংবাদিকদের আহবান করা হয়।

সময় নিউজ২৪.কম/ বি এম এম

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *