নওগাঁয় ডাব চুরির অপরাধে যুবককে বেঁধে রেখে অমানবিক নির্যাতন

 

শহিদুল ইসলাম (জি এম মিঠন) নওগাঁ জেলা প্রতিনিধিঃ

নওগাঁয় গাছ থেকে ডাব চুরির অপরাধে এক যুবককে বেঁধে রেখে অমানবিক নির্যাতন করা হয়েছে। জানা গেছে, সোমবার সকাল ১১টার দিকে নওগাঁর ধামইরহাট উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের এর সামনে মাসুদুর রহমানের গাছ থেকে ডাব চুরি করতে ফিরোজ হোসেন (২৪) নামে এক যুবক গাছে ওঠে। মাসুদুর রহমান ওই যুবককে ৫/৬টি ডাব সহ হাতেনাতে আটক করেন। পরবর্তীতে ধামইরহাট-নওগাঁ সড়কের ডাচ বাংলা এটিএম বুথের সামনে দড়িদিয়ে বেঁধে রাখা সহ বুকে “আমি ডাব চোর” পোষ্টার লাগিয়ে তাকে দাঁড়িয়ে রাখা হয়।

এ সময় তাকে দেখার জন্য এলাকার মানুষ ভিড় জমায়। এব্যাপারে মাসুদুর রহমান মাসুদ সাংবাদিকদের বলেন, চুরি করে ডাব পাড়তে দেখে সে ফিরোজকে ধরার চেষ্টা করে কিন্তু ফিরোজ ধরা না দিয়ে তাকে ধাক্কা মেরে ফেলে পালিয়ে যাওয়ার চেষ্টা করেন। পরে তাকে আটক করে লজ্জা দেওয়ার জন্য এ ব্যবস্থা নেয়া হয়। ফিরোজ ধামইরহাট পৌরসভার দক্ষিণ চকযদু (মাহালীপাড়া) গ্রামের তোফাজ্জল হোসেনের ছেলে বলে জানা গেছে। স্থানীয় বাসিন্দা আতিকুর রহমান বলেন, চুরি করে থাকলে তাকে পুলিশে সোপর্দ করা উচিত ছিল কিন্তু তাকে এভাবে পাশবিক নির্যাতন করা ঠিক হয়নি।

এলাকার স্থানীয় সাদিকুল ইসলাম বলেন, আমরা ওই ছেলেটাকে উদ্ধার করতে গেলে আমাকে হুমকি দেয়া হয়। অপরাধ করলে আইন তাকে শাস্তি দিবে কিন্তু বেঁধে এভাবে নির্যাতন মানবাধিকার লঙ্ঘন। ধামইরহাট থানার অফিসার ইনচার্জ মো.জাকিরুল ইসলাম বলেন, বিষয়টি জানতে পেরে ঘটনাস্থলে পুলিশ পাঠানো হয়েছিল। পুলিশ যাওয়ার আগে ওই যুবক কে ছেঁড়ে দেয়া হয়েছে। আইন নিজের হাতে নেয়ার অধিকার কারো নেই। এ ঘটনাই কোন অভিযোগ পেলে আমরা ব্যবস্থা নিবো।

সময় নিউজ২৪.কম/এমএম

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *