নওগাঁয় বজ্রপাত প্রতিরোধে ৫ হাজার তাল গাছ রোপন করেছেন সাংবাদিক বেলাল

শহিদুল ইসলাম (জি এম মিঠন) নওগাঁ জেলা প্রতিনিধিঃ
নওগাঁর মান্দায় বজ্রপাত প্রতিরোধে রোপিত সাংবাদিক মাহমুদুন নবী বেলালের উদ্যোগে সাড়ে ৫ হাজার তাল গাছের পরিচর্যার কাজ চলছে।

উপজেলার মান্দার ফেরিঘাট থেকে নিয়ামতপুর রাস্তার দু’পাশে এবং গাবতলী ব্রীজ এলাকায় এসব
তাল গাছের বীজ রোপণ করা হয়। উল্লেখ্য গত ২০১৭ সালে মান্দা উপজেলার ফেরিঘাট-নিয়ামতপুর পাকা রাস্তার গাবতলী ব্রীজ পর্যন্ত ১২ কিলোমিটারে ৩ হাজার ৫শ’ এবং ঘাটকৈর বাজার জীবন কুন্ডুর দোকান হতে বৈলশিং পানাতাপাড়া ব্রীজ হয়ে কালিকাপুর জংলীপাড়ার মোড় পর্যন্ত রাস্তায় নওগাঁর পুলিশ সুপার মোঃ ইকবাল হোসেন (পিপিএম) প্রধান অতিথি হিসাবে অনুষ্ঠানিক উদ্ধোধন করেন এসময় পুলিশ কর্মকর্তার উপস্থিতে মাহমুদুন নবী বেলালের উদ্যোগে বজ্রপাত প্রতিরোধে এসব তাল
গাছের বীজ রোপণ করা হয়।

এ কয়েক বছরে তাল গাছ গুলো বড় হয়ে রাস্তার দু’পাশে শোভা বর্ধণ করছে। এখন এসব তাল গাছের আগাছা মুক্ত করতে পরিচর্যার কাজ চলছে।

মাহমুদুন নবী বেলাল বলেন, আগামী মাসে নওগাঁর বাইপাস সড়কের সান্তাহার থেকে রাজশাহী মূখী নওগাঁর শেষ সীমানার মান্দা উপজেলার তেঁতুলিয়ার চৌদ্দমাইল নামক স্থান পর্যন্ত প্রায় ৬০ কিলোমিটার এলাকা জুড়ে রাস্তার দু’পাশে ১ হাজার ৫শ’ তালের বীজ রোপণ করবেন।

এ তাল গাছ রোপনে এলাকার মানুষের কাছ থেকে অনেক সাধুবাদ তিনি পেয়েছেন। তিনি আরও বলেন তার কাজের পাশাপাশি সরকারি/বেসরকারি সংস্থার সহয়োগিতা পেলে তিনি সারা নওগাঁ জেলা
তাল গাছ রোপন সম্পন করবেন বলে আশা ব্যক্ত করেন।

সময়নিউজ২৪.কম/ বি এম এম

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *