//pagead2.googlesyndication.com/pagead/js/adsbygoogle.js


নওগাঁয় বাল্যবিবাহ প্রতিরোধে পুলিশের হুঁশিয়ারি

শহিদুল ইসলাম জি এম মিঠন, স্টাফ রির্পোটারঃ
নওগাঁর রাণীনগর উপজেলার সকল ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ও নিকাহ্ রেজিস্ট্রার (কাজী) গণের সমন্বয়ে বাল্যবিবাহ প্রতিরোধে মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে। মঙ্গলবার ১৫ নভেম্বর সকাল ১১টায় রাণীনগর থানা পুলিশের আয়োজনে থানা প্রাঙ্গনে এ মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়।
রাণীনগর থানার ওসি আবুল কালাম আজাদের সভাপতিত্বে সভায় প্রধান অতিথি হিসাবে বক্তব্য রাখেন, নওগাঁর অতিরিক্ত পুলিশ সুপার (সদর সার্কেল) মোহাম্মদ রকিবুল হাসান ইবনে রহমান। এ সময় তিনি বলেন, বাল্যবিবাহ প্রতিরোধে পুলিশের পক্ষ থেকে সব সময় সবাইকে সচেতন থাকতে বলা হয়। তারপরেও অনেকেই গোপনে বাল্য বিবাহ দেন। আবার কিছু চক্র অর্থের লোভে বিভিন্ন কৌশলে বাল্যবিবাহ রেজিস্ট্রী করে আসছেন। আমরা গোপন সংবাদের ভিত্তিতে এমন খবর পেয়ে এই উপজেলায় অনেক বাল্যবিয়ে বন্ধও করেছি। তিনি আরও বলেন, উপজেলার কোথাও যদি নাবালক মেয়েকে বাল্যবিয়ে দেয় ও কোন কাজী যদি সেই বাল্যবিয়ে রেজিস্ট্রী করেন এবং বাল্যবিয়ে দিতে যদি কেউ কোনরকম সহযোগীতা করেন তাহলে তাদের বিরুদ্ধে কঠোর আইনগত ব্যবস্থা গ্রহণ করা হবে বলে হুঁশিয়ারি দেন তিনি।
রানীনগর থানার ওসি (তদন্ত) সেলিম রেজার সঞ্চালনায় সভায় আরও বক্তব্য রাখেন, সদর ইউপি চেয়ারম্যান চন্দনা শারমীন রুমকি, পারইল ইউপি চেয়ারম্যান জাহিদুল ইসলাম, গোনা ইউপি চেয়ারম্যান আব্দুল খালেক, উপজেলা নিকাহ্ রেজিস্ট্রার (কাজী) সমিতির সভাপিত এটিএম রেজাউল করিম, পারইল ইউনিয়নের কাজী আবুল হাসানসহ অনেকেই। এ সময় সভায় ইউপি চেয়ারম্যানগণ, সকল কাজী ও স্থানীয় গণমাধ্যমকর্মীরা উপস্থিত ছিলেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *


//pagead2.googlesyndication.com/pagead/js/adsbygoogle.js
%d bloggers like this: