নওগাঁয় বিচার বিভাগীয় সম্মেলন অনুষ্ঠিত

শহিদুল ইসলাম জি এম মিঠনঃ
নওগাঁয় ত্রৈমাসিক বিচার বিভাগীয় সম্মেলন অনুষ্ঠিত হয়েছে।
শনিবার সকালে জেলা জজ আদালতের সম্মেলন কক্ষে অনুষ্ঠিত সম্মেলনে সভাপতিত্ব করেন সিনিয়র জেলা ও দায়রা জজ একেএম শহীদুল ইসলাম।সম্মেলনে চীফ জুডিশিয়াল ম্যাজিষ্ট্রেট মো: তারিক মোর্শেদ সিদ্দিকী, অতিরিক্ত জেলা ও দায়রা জজ মেহেদী হাসান তালুকদার, গাজী দেলোয়ার হোসেন, নওগাঁ জেলা পুলিশ সুপার আব্দুল মান্নান মিয়া বিপিএম মহোদয় বক্তব্য রাখেন।
বক্তারা দেওয়ানী, ফৌজদারী মামলার তদন্ত ও বিচার কার্যক্রমে বিদ্যমান প্রতিবন্ধকতা দূর করে কিভাবে দ্রুত নিষ্পত্তি করে ন্যায় বিচার প্রতিষ্ঠা করা যায় সে বিষয়ে আলোচনা করেন।
এছাড়া নওগাঁর সিভিল সার্জন, বিজিবি প্রতিনিধি, জিপি, পিপি, জেলা আইনজীবী সমিতির সভাপতি ও সাধারন সম্পাদক ও জেলা ম্যাজিষ্ট্রেটের প্রতিনিধিসহ সকল বিচারক বৃন্দ, ও দেওয়ানী এবং ফৌজদারি মামলার সাথে সম্পৃক্ত জেলা পর্যায়ের বিভিন্ন কর্মকর্তাগন উপস্থিত ছিলেন।
বক্তব্যে সিনিয়র জেলা ও দায়রা জজ একেএম শহীদুল ইসলাম বলেন, শত বাধা ও লজিষ্ট্রিক সাপোর্টের অপ্রতুলতা স্বত্বেও বিচারক ও বিচারের সাথে জড়িত সকল সংস্থার সমন্বিত প্রয়াসেই শুধু বিচার দ্রুত ও যথাযথ ভাবে নিষ্পত্তি হতে পারে।দেশাত্ববোধ ও মানবসেবার মানিসকতা নিয়ে ন্যায় বিচার প্রতিষ্ঠায় সকলকে তাদের উপর অর্পিত দ্বায়িত্ব পালনের আহবান জানান তিনি।
সময়নিউজ২৪.কম/ বি এম এম 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *