নওগাঁয় মাইকিং করে হেলমেট বিহীন মোটর সাইকেল চলাচল নিষিদ্ধ ঘোষনা

 

শহিদুল ইসলাম (জি এম মিঠন) নওগাঁ জেলা প্রতিনিধিঃ

নওগাঁয় হেলমেট বিহীন মোটর-বাইক চালানো সম্পূর্ণভাবে নিষিদ্ধ ঘোষণা করেছে জেলার সাপাহার উপজেলা প্রশাসন। সারাদেশের ন্যায় নতুন ট্রাফিক আইন মেনে চলতে ও জনসচেতনা বৃদ্ধির লক্ষে (৬ ও ৭ নভেম্বর) ২দিন ব্যাপী উপজেলার ৬ টি ইউনিয়নের বিভিন্ন গুরুত্বপূর্ণ এলাকায় মাইকিং করে এই নতুন ট্রাফিক আইন সম্পর্কে জনসচেতনতা বাড়াতে এবং কবে থেকে কার্যকর হবে এই মর্মে মাইকিং করা হয়েছে।

এই ট্রাফিক আইন সর্ম্পকে উপজেলা নির্বাহী অফিসার কল্যাণ চৌধুরী এবং সাপাহার থানার ওসি আব্দুল হাই, সামাজিক যোগাযোগ মাধ্যমে এই আইন সর্ম্পকে উপজেলাবাসীকে অবহিত করেছেন।

এতে বলা হয়েছে হেলমেট ছাড়া মোটর সাইকেল চালানো সড়ক দুর্ঘটনায় মৃত্যুর অন্যতম প্রধান কারণ। এ কারণে সাপাহার উপজেলায় হেলমেট বিহীন মোটরসাইকেল চালানো সম্পূর্ণভাবে নিষিদ্ধ ঘোষণা করা হলো। এছাড়াও মোটর সাইকেলে উঠলেই হেলমেট পরতে হবে, তা যত কম দূরত্ব বা বেশি দুরত্বে গমণ করেন না কেন, সহযাত্রী নারী বা পুরুষ যাই হোক না কেন, চালকের পাশাপাশি তাকেও হেলমেট পরতে হবে।

নতুন ট্রাফিক আইন নির্দেশনা অমান্যকারীদের বিরুদ্ধে আগামী ১০ নভেম্বর থেকে আইনগত ভাবে শাস্তিমূলক ব্যবস্থা গ্রহণ করা হবে বলেও উল্লেখ করা হয়। এছাড়াও এই নতুন ট্রাফিক আইনে যা যা আইন পাশ হয়েছে সে অনুযায়ী ব্যবস্থা গ্রহণ করা হবে বলেও ইউএনও কল্যাণ চৌধুরী জানান।

সময় নিউজ২৪.কম/এমএম

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *