নওগাঁয় হারিয়ে যাওয়া শিশুকে যেভাবে উদ্ধার করে মায়ের কোলে ফিরে দিলো পুলিশ

শহিদুল ইসলাম জি এম মিঠনঃ
নওগাঁয় হারিয়ে যাওয়া শিশুকে মাত্র দুই ঘণ্টারও কম সময়ের মধ্যেই উদ্ধার করে মায়ের কোলে ফিরেদিলো পুলিশ।নওগাঁর রানীনগর উপজেলা সদর ইউনিয়নে পূর্ব বালুভড়া গ্রামের মোঃ মিঠুন মিয়ার ৮ বছর বয়সী শিশু মিতু গত ৫ এপ্রিল সোমবার নিখোঁজ হোন, সন্তানকে সকাল থেকে খুঁজে পাচ্ছিলেন না মা। অবশেষে শিশুকে পেতে দিশেহারা মা রাণীনগর থানায় উপস্থিত হন তখন অফিসার ইনচার্জ (ওসি) শাহিন আকন্দ গুরুত্বপূর্ণ অফিশিয়াল কাজ করছিলেন।
শিশু হারানো মায়ের আহাজারি শুনে নিজেই তার কাছে যেয়ে বিস্তারিত শুনে অসহায় মাকে আশ্বস্ত করেন যে, যেভাবেই হোক তার নয়নের মণি শিশুসন্তান মিতুকে তার কোলে ফিরিয়ে দিবেন। এরপর সকাল ১০ ঘটিকায় হারানো জিডি এন্ট্রি করেন ও দ্রুত উর্ধতন কর্তৃপক্ষ ও আশেপাশের থানা সমূহকে অবহিত করেন। বিষয়টি জানার সাথে সাথে নওগাঁ জেলার সুযোগ্য ও মানবিক পুলিশ সুপার প্রকৌশলী জনাব আবদুল মান্নান মিয়া বিপিএম মহোদয় দ্রুত ব্যবস্থা নেয়ার জন্য ওসি সাহেবকে নির্দেশনা দেন।
নির্দেশনা মোতাবেক ওসি শাহিন আকন্দ নিজেই হারানো শিশু মিতুকে খোঁজার জন্য থানা থেকে বের হোন। মাত্র দেড় ঘন্টার মধ্যেই শিশুটিকে রাণীনগর রেলস্টেশন এলাকা থেকে উদ্ধার করে রাণীনগর থানায় নেওয়ার পর জেলা পুলিশের উর্দ্ধতন কর্মকর্তাদের দিকনির্দেশনা শিশুটিকে তার
মায়ের কোলে ফিরিয়ে দেন। হারানো শিশু কে ফিরে পেয়ে শিশুটির মা আনন্দের কান্নায় ভেঙ্গে পড়েন। এভাবেই একের পর এক নওগাঁর মানবিক পুলিশ টিম নওগাঁর সর্ব সাধারনের পাশে রয়েছে।
সময় নিউজ২৪.কম

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *