নওগাঁয় ৩দিন ব্যাপী জাতীয় নজরুল সম্মেলন উপলক্ষ্যে সংবাদ সম্মেলন

 

শহিদুল ইসলাম (জি এম মিঠন), নওগাঁ জেলা প্রতিনিধিঃ

নওগাঁয় ৩দিন ব্যাপী জাতীয় নজরুল সম্মেলন উপলক্ষ্যে সংবাদ সম্মেলন করেছে জেলা প্রশাসন। (৭ ডিসেম্বর) শনিবার দুপুরে নওগাঁ সার্কিট হাউজ মিলনায়তনে লিখিত বক্তব্য পাঠ করেন, অতিরিক্ত জেলা প্রশাসক মোঃ মাহবুবুর রহমান। লিখিত বক্তব্য বলেন, কবি নজরুল ইন্সটিটিউট, সংস্কৃতি বিষয়ক মন্ত্রনালয়ের উদ্যোগে এবং জেলা প্রশাসনের সহযোগিতায় নজরুলের অপ্রচলিত গানের সুর সংগ্রহ, স্বরলিপি প্রনয়ন, সংরক্ষন, প্রচার এবং নবীন প্রজন্মকে উদ্ধুদ্ধকরন শীর্ষক প্রকল্পের আওতায় আগামী ৮-১০ ডিসেম্বর পর্যন্ত জাতীয় নজরুল সম্মেলন এর আয়োজন করা হয়েছে।

উদ্ধোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসাবে উপস্থিত থাকবেন, বাংলাদেশ সরকারের মাননীয় খাদ্যমন্ত্রী সাধন চন্দ্র মজুমদার এমপি। সমাপনী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসাবে উপস্থিত থাকবেন, কবি নজরুল ইন্সটিটিউটের নির্বাহী পরিচালক, অতিরিক্ত সচিব, মোঃ আব্দুর রাজ্জাক ভ’ঞা। সভাপতিত্ব করবেন, জেলা প্রশাসক মোঃ হারুন অর রশীদ।

এছাড়াও সম্মেলনে নজরুল সঙ্গীতের প্রশিক্ষন, নজরুলের জীবনীভিত্তিক তথ্যচিত্র প্রদর্শনী আলোচনা সভা, বইমেলা, আলোকত্রি প্রদর্শনী ও সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়েছে। সংবাদ সম্মেলনে এ সময় অন্যান্যের মধ্যে জেলা তথ্য অফিসার, জেলার প্রিন্ট ও ইলেকট্রনিক মিডিয়ার সাংবাদিকবৃন্দরা উপস্থিত ছিলেন।

সময় নিউজ২৪.কম/এমএম

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *