নিজ গুনে ও নিজ মেধায় নিজেকে প্রতিষ্ঠিত করতে হবে ……….সাবেক সচিব রফিকুল ইসলাম

সাইফুল ইসলাম সুমন, কচুয়া (চাঁদপুর) প্রতিনিধি ॥

ভাষা পরিবর্তনশীল। আমাদের দেশের একেক অঞ্চলের লোক একেক ভাষা বৈচিত্র দিয়ে কথা বলে। প্রতি ১১ মাইল পর পর ভাষা পরিবর্তন হয়। তাই অন্য ভাষার চেয়ে বাংলা ভাষাকে প্রাধান্য দিলেই এই বাংলা ভাষা দিয়ে সমগ্র বিশ^কে শাসন করা যাবে রোববার চাঁদপুরের কচুয়ায় সামাজিক সংগঠন প্রজন্মের উদ্যোগে আন্তর্জাতিক মাতৃভাষা দিবস ও শহীদ দিবস উপলক্ষে আলোচনা সভা ও পুরষ্কার বিতরণী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন, অর্থ মন্ত্রনালয়ের যুবক কমিশনের সাবেক সচিব মো. রফিকুল ইসলাম।

শিক্ষার্থীদের উদ্দেশ্যে তিনি বলেন, একজন ছেলেকে তার বাবা মাথার ঘাম পায়ে পেলে পড়াশোনা করার ব্যবস্থা করেছে। পড়াশোনা শেষে চাকুরির জন্য অন্যের দ্বারে গিয়ে তদবির করতে হবে কেন? নিজ গুনে, নিজ মেধায় নিজেকে প্রতিষ্ঠিত করতে হবে। তিনি আরো বলেন, বিশে^ লোকসংখ্যা দিয়ে বড় কিছু অর্জন করা যায় না। মুষ্টিময় কয়েকজন একত্রিত হলেই বড় কিছু অর্জন করা সম্ভব। প্রজন্ম সাংস্কৃতিক বিকাশের মাধ্যমে, স্বাস্থ্যসেবার মাধ্যমে ও শিক্ষার মাধ্যমে সমাজের যেকোন ধরনের সমস্যা সমাধান করতে পারবে। প্রজন্ম এখন পর্যন্ত যে উদ্যোগগুলো হাতে নিয়েছে এবং যে কার্যক্রমগুলো পরিচালনা করেছে তা সত্যিই প্রশংসনীয়। প্রজন্মের হাত ধরে আমাদের এ দেশ এগিয়ে যাবে।

প্রজন্মের সভাপতি গোলাম জিলানীর সভাপতিত্বে ও জাতীয় টেলিভিশন বিতার্কিক ও প্রজন্মের যুগ্ম সাধারণ সম্পাদক আনোয়ারুল আজিমের সঞ্চালনায় প্রধান অতিথির বক্তব্য রাখেন, বিশেষ অতিথির বক্তব্য রাখেন, চাঁদপুর পল্লী বিদ্যুৎ সমিতি-১ এর সভাপতি তোহিদুল ইসলাম খোকা, রহিমানগর শেখ মুজিবুর রহমান ডিগ্রি কলেজের সহকারী অধ্যাপক সেলিম পাটোয়ারী, ইউনিয়ন আওয়ামীলীগের সভাপতি মোহাম্মদ সেলিম, প্রজন্মের পৃষ্ঠপোষক ও রহিমানগর বেসিক এই

ড হসপিটালের পরিচালক ডা. আব্দুল কাদের, পাড়াগাও হাজী বাড়ি কমপ্লেক্সের সভাপতি আবুল খায়ের, প্রজন্মের সহ-সভাপতি গোলাম গাউছ রাসেল, সদস্য মাহফুজা সুলতানা রিভাসহ আরো অনেকে।
এ সময় প্রজন্মের সাধারণ সম্পাদক শাহপরান সুজন, সহ সভাপতি মো. মামুন , ওয়ার্ড আওয়ামীলীগের সাধারণ সম্পাদক কবির হোসেন, সাংগঠনিক সম্পাদক গিয়াসউদ্দিনসহ সংগঠনের সদস্য ও এলাকার গন্যমান্য ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।আলোচনা সভা শেষে ভাষা শহীদদের আত্মার মাগফিরাত, দেশ ও জাতির শান্তি কামনায় বিশেষ মুনাজাত পরিচালনা করা হয়েছে।

সময় নিউজ২৪.কম

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *