নীলফামারীতে তিন লাখ শিশু খাবে ভিটামিন ‘এ’ ক্যাপসুল

নীলফামারী প্রতিনিধি॥

সারাদেশের ন্যায় নীলফামারীতে আগামী ২২ জুন ভিটামিন ‘এ’ ক্যাপসুল খাওয়ানো হবে ২ লাখ ৯৯ হাজার ৩৩৭ জন শিশুকে। বৃহস্পতিবার (২০ জুন)জেলা সিভিল সার্জন কার্যালয়ের সম্মেলন কক্ষে সাংবাদিকদের সাথে মতবিনিময় সভায় এ তথ্য জানায় জেলা স্বাস্থ্য বিভাগ।সভায় আরো জানানো হয়, ওই তারিখে সারাদেশে একযোগে জাতীয় ভিটামিন ‘এ’ ক্যাপসুল ক্যাম্পেইন অনুষ্ঠিত হবে। এই রাউন্ডে জেলার ছয় উপজেলায় সকাল ৮টা থেকে বিকাল ৪টা পর্যন্ত শিশুদের ভিটামিন ‘এ’ ক্যাপসুল খাওনো হবে।
উল্লেখ্য, জেলার ৬০টি ইউনিয়ন ও চারটি পৌর সভায় এক হাজার ৫৮৭ টি টিকাকেন্দ্রে তিন হাজার ১৭৪ জন সেচ্ছাসেবক, ৫৪৯ জন স্বাস্থ্যকর্মী ও প্রথম সারির ১৯১ জন সুপারভাইজারের মাধ্যমে ৬-১১ মাস বয়সী ২৯ হাজার ৬০৮ জন শিশুকে নীল রঙের এবং ১২-৫৯ মাস বয়সী দুই লাখ ৬৯ হাজার ৭৬৯ জন শিশুকে লাল রঙের ক্যাপসুল খাওয়ানোর লক্ষ্যমাত্রা নির্ধারণ করেছে জেলা স্বাস্থ্য বিভাগ। এতে জেলায় প্রায় তিন লাখ শিশু ভিটামিন ‘এ’ ক্যপাসুল খাবে।
মতবিনিময় সভায় উপস্থিত ছিলেন, ভারপ্রাপ্ত সিভিল সার্জন ডা. মো. জাহাঙ্গীর আলম, সিভিল সার্জন কার্যালয়ের চিকিৎসা কর্মকর্তা ডা. মো. আবু হেনা মোস্তফা কামাল, জেষ্ঠ্য স্বাস্থ্য শিক্ষা কর্মকর্তা আব্দুল কাদের ও সদর আধুনিক হাসপাতালের স্বাস্থ্য শিক্ষাবিদ আব্দুল বাসেত ও স্থানীয় প্রিন্ট ও ইলোকট্রনিক মেডিয়ার সাংবাদিক বৃন্দ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *