নীলফামারীতে সাংবাদিকদের ৫ দিনের প্রশিক্ষণ শুরু

নীলফামারী প্রতিনিধিঃ

নীলফামারীতে সাংবাদিকদের নিরাপত্তা, ঝুঁকি চি‎িহ্নতকরণ, নিরাপত্তা পরিকল্পনা প্রণয়ন ও দায়মুক্তি বিষয়ে পাঁচ দিনের প্রশিক্ষণ শুরু হয়েছে।
শনিবার (১২ অক্টোবর) সকালে ডেনিশ বাংলাদেশ লেপ্রসি মিশন মিলনায়তনে প্রশিক্ষণের প্রধান অতিথি হিসেবে উদ্বোধন করেন সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা মোছা. এলিনা আকতার। ইউরোপীয় ইউনিয়নের আর্থিক সহযোগিতায় প্রশিক্ষণের আয়োজন করেন নিউজ নেটওয়ার্ক এবং উদয়াঙ্কুর সেবা সংস্থা (ইউএসএস)।

উদ্বোধনী অনুষ্ঠানে ইউএসএসের নির্বাহী পরিচালক আলাউদ্দিন আলীর সভাপতিত্বে সেখানে বক্তব্য রাখেন, বাংলাদেশ হিউম্যান রাইটস ডিফে-ারর্স ফোরামের সভাপতি সরোয়ার মানিক, জেলা মহিলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ফরিদা খানম প্রমুখ।
প্রথম দিনের প্রশিক্ষণ পরিচালনা করেন, রাজশাহী বিশ্ববিদ্যালয়ের গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের সহযোগি অধ্যাপক ড. মোহাম্মদ মোজাম্মেল হোসেন বকুল, নিউজ নেটওয়ার্কের সম্পাদক ও প্রধান নির্বাহী কর্মকর্তা মো. শহীদুজ্জামান।

উদয়াঙ্কুর সেবা সংস্থার নির্বাহী পরিচালক আলাউদ্দিন আলী জানান, দেশে নারী অধিকার প্রতিষ্ঠায় সুরক্ষাকারী হিসেবে কাজ করছে সাংবাদিকরা। এসব সুরক্ষাকারীর নিরাপত্তা, ঝুঁকি চি‎িহ্নত, নিরাপত্তা পরিকল্পনা প্রণয়ন ও দায়মুক্তির কৌঁশলের বিষয়ে ওই প্রশিক্ষণের আয়োজন করা হয়। এই প্রশিক্ষনে স্থানীয় ও জাতীয় দৈনিকের ২৫ জন সাংবাদিক অংশ গ্রহন করেন। এটি চলবে আগামী ১৬ অক্টোবর পর্যন্ত।

সময় নিউজ২৪.কম/এমএম

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *