নীলফামারীতে ১২দিনে ৩৪জন ডেঙ্গু আক্রান্ত রোগী শনাক্ত

নীলফামারী প্রতিনিধি॥

নীলফামারীতে ডেঙ্গু জ্বরে আক্রান্তের সংখ্যা বেড়ে ৩৪ জনে দাঁড়িয়েছে। সোমবার(৫আগস্ট) নীলফামারী সদর আধুনিক হাসপাতালে আরো ৩জন আক্রান্ত হয়ে ভর্তি হয়েছেন।
এ নিয়ে ১২ দিনে এই হাসপাতালে চিকিৎসাধীন ৯ জনের মধ্যে দুইজন সুস্থ্য হয়ে বাড়ি ফিরেছে। বাকী ২৫ জনকে ডোমার,সৈয়দপুর,জলঢাকা ও কিশোরীগঞ্জ উপজেলা হাসপাতাল হতে স্থানান্তরিত করে রংপুর মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়।সোমবার(৫আগস্ট) জেলা প্রশাসনের সম্মেলন কক্ষে জেলা প্রশাসক হাফিজুর ইসলাম চৌধুরীর সভাপতিত্বে জেলার ছয় উপজেলা ও চারটি পৌরসভা এলাকার বিভিন্ন কর্মকর্তা ও জনপ্রতিনিধিদের সঙ্গে এ বিষয়ে প্রস্তুতিমুলক সভা অনুষ্ঠিত হয়েছে।
নীলফামারীর সিভিল সার্জন রনজিৎ কুমার বর্মন বলেন, এ পর্যন্ত জেলায় ৩৪জন ডেঙ্গু রোগী শনাক্ত হয়েছে। তারা সবাই ঢাকায় থেকে জ্বরে আক্রান্ত হয়ে এলাকায় এসেছেন। তিনি বলেন, ঢাকায় বসবাস করে এমন অনেকে পবিত্র ঈদুল আযহায় নিজবাড়িতে আসবে। এতে ডেঙ্গু রোগীর সংখ্যা বৃদ্ধির আশংকা করা হচ্ছে। এ জন্য জেলা হাসপাতাল সহ সকল উপজেলা হাসপাতালে ডেঙ্গু রোগী ভর্তি ও চিকিৎসা প্রদানের জন্য প্রস্তুত রয়েছে।
নীলফামারী আধুনিক সদর হাসপাতালে ডেঙ্গু রোগের পরীক্ষা-নিরীক্ষা এবং চিকিৎসার কোনও সমস্যা নেই। এ ছাড়া রোগীর জটিল কোন সমস্যা দেখা দিলে সেই রোগীতে রংপুর মেডিকেল কলেজ হাসপাতালে প্রেরণ করা হবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *