নোবেল পুরস্কারের ‘যোগ্য নন’-পাকিস্তানের প্রধানমন্ত্রী ইমরান খান

অনলাইন ডেস্কঃ 

পাকিস্তানের প্রধানমন্ত্রী ইমরান খান মনে করেন না নোবেল শান্তি পুরস্কার পাওয়ার মতো কিছু করেছেন। পাকিস্তানের প্রধানমন্ত্রী ইমরান খান ভারতের সঙ্গে সম্পর্কের উত্তেজনা প্রশমনে  ‘ইতিবাচক’ ভূমিকার কারনে তাকে নোবেল পুরস্কার দেয়ার জন্য বিভিন্ন স্তরের মানুষ সামাজিক মাধ্যমে এবং পার্টির পক্ষ থেকে আহ্বান জানায়। এই পরিপ্রেক্ষিতেই ইমরান মন্তব্য করেছেন, তিনি নোবেল পুরস্কারের ‘যোগ্য নন’।

চার লাখেরও বেশি মানুষ পাকিস্তানের প্রধানমন্ত্রী ইমরান খানকে এই পুরস্কার দেয়ার আহ্বান জানিয়ে  একটি অনলাইন পিটিশনে এখন পর্যন্ত স্বাক্ষর করেছে বলে জানায় আলজাজিরা।

শনিবার পাকিস্তানের তথ্য মন্ত্রী ফাওয়াদ চৌধুরী ৬৬ বছর বয়সী ইমরানকে নোবেল পুরস্কারের ভূষিত করার জন্য একটি প্রস্তাবনা  দেশটির পার্লামেন্টে পেশ করেন। কাতারের সংবাদমাধ্যম আলজাজিরার খবরে এমনটা বলা হয়েছে।

সোমবার ইমরান খান টুইটারে লেখেন, ‘তিনিই এ পুরস্কার পাওয়ার যোগ্য হবেন, যিনি কাশ্মীর সমস্যা কাশ্মীরের মানুষদের ইচ্ছা অনুযায়ী সমাধান করতে পারবেন এবং এই উপমহাদেশে শান্তি ও মানুষের উন্নয়নের পথ তৈরি করবেন।’

এর আগে কাশ্মীর ইস্যুতে ভারত ও পাকিস্তান যখন যুদ্ধের দ্বারপ্রান্তে এসে পৌঁছেছিল,সেই সময়ে পাকিস্তানের প্রধানমন্ত্রী  ইমরান খান ভারতের প্রতি শান্তির বার্তা দিয়ে সবাইকে চমকে দেন। গত সপ্তাহে তিনি ঘোষণা দেন, পাকিস্তানে হামলা চালাতে গিয়ে বন্দী হওয়া ভারতীয় পাইলট উইং কমান্ডার অভিনন্দনকে ‘শান্তির ইঙ্গিত’ হিসেবে মুক্তি দেয়া হবে। গত শুক্রবার অভিনন্দনকে ভারতের কাছে হস্তান্তর করা হয়।

সময়নিউজ২৪.কম/ বি এম এম 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *